National

যারা অহংকারী তারা ২৪১-এ আটকে গেছে, সতর্ক করল আরএসএস

বিজেপিকেও যেমন ছেড়ে কথা বললেন না আরএসএস মতাদর্শী ইন্দ্রেশ কুমার তেমনই ইন্ডিয়া জোটও ছাড় পেল না তাঁর সোজা সাপটা বক্তব্যের হাত থেকে।

নাম না করলেও বিজেপিকেই যে তিনি বলতে চান তা স্পষ্ট করে দিয়েছেন আরএসএস-এর মতাদর্শী নেতা ইন্দ্রেশ কুমার। এর আগেই রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত বিজেপিকে স্পষ্ট বার্তা দিয়ে জানিয়েছিলেন সেবকদের উচিত মানুষের উপকার করা, মানুষের জন্য কাজ করা, অহংকারী হওয়া নয়।

এবার সেই একই সুরে গলা চড়ালেন আরএসএস-এর মতাদর্শী নেতা ইন্দ্রেশ কুমার। বিজেপিকে এবার লোকসভা নির্বাচনে ২৪১ আসন পেয়ে থামতে হয়েছে। নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতাও তাদের নেই।

এই পরিস্থিতিতে ইন্দ্রেশ কুমার জানিয়েছেন, যারা অহংকারী তারা ২৪১-এ থেমে গেছে। তারা ভগবান রামের প্রতি ভক্তি দেখিয়েছিল ঠিকই, তবে অহংকারীও হয়ে পড়েছিল। তাই ভগবান রামই তাদের ২৪১-এ থামিয়ে দিয়েছেন। এটা যে বিজেপিকে সোজা সাপটা খোঁচা তা নিয়ে কোনও প্রশ্ন থাকতে পারেনা।

তবে শুধু বিজেপি বলেই নয়, ইন্ডিয়া জোটকেও ছেড়ে কথা বলেননি তিনি। ইন্দ্রেশ কুমারের মতে, যাদের রামের প্রতি ভক্তি নেই তারা ২৩৪-এ থেমে গেছে। এটাও যে ইন্ডিয়া জোটকেই বলা তা নিয়েও প্রশ্ন উঠছে না।


ইন্দ্রেশ কুমারের বক্তব্য যে আদপে আরএসএস-এর অবস্থানকেই স্পষ্ট করছে তা পরিস্কার। বিজেপির প্রতি যে আরএসএস ক্ষুব্ধ তাও মোহন ভাগবত ও ইন্দ্রেশ কুমারের বক্তব্য থেকেই সকলের কাছে স্পষ্ট হয়েছে। বিজেপিকে অহংকারী বলে যে আরএসএস মনে করছে তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়ে গেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button