World

নীল রক্তের বিয়ে, নিমন্ত্রিতের তালিকায় প্রিয়াঙ্কা

রূপকথার এক অধ্যায় সাঙ্গ হল। জিশুখ্রিস্ট, ঘনিষ্ঠ আত্মীয়, বন্ধুদের সাক্ষী রেখে ‘আই ডু’ শপথ বাক্য পাঠ করলেন পাত্রপাত্রী। বিশপের পবিত্র মন্ত্রোচ্চারণে, সঙ্গীতের মূর্ছনায় ভেসে গেলেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কল। শনিবার ভারতীয় সময় বিকেল ৫ টায় মার্কিন অভিনেত্রী মেগানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের ছোট নাতি। এদিন থেকে প্রিন্স হ্যারি হলেন ডিউক অফ সাসেক্স। আর মেগান স্বীকৃতি পেলেন ডাচেস অফ সাসেক্সের। সেই ২০১১-তে বড় রাজকুমার প্রিন্স উইলিয়ামের বিয়ে নিয়ে হৈহৈ পড়ে গিয়েছিল ব্রিটেনে। ৭ বছর পর আরও একবার ফিরে এল সেই আনন্দ।

রাশি রাশি ফুল আর আলোকমালায় ঢাকল কেনসিংটন প্যালেস। ব্রিটেনের রাজ পরিবারের কনিষ্ঠ উত্তরসূরির রাজকীয় বিয়ে উপলক্ষে ঝলমলিয়ে উঠল টেমস নদীর তীরবর্তী শহর। প্রয়াত যুবরানি ডায়ানার ছোট ছেলের বিয়ে নিয়ে কদিন ধরেই উত্তেজনায় টগবগ করে ফুটছেন ব্রিটেনবাসী। সেই উৎসাহ উদ্দীপনার কথা মাথায় রেখে এবার অভিনব সুযোগ করে দেওয়া হয় তাঁদের। রাজ পরিবারের ছেলের বিয়ে চাক্ষুষ করার অধিকার পেয়েছেন ১ হাজার ২০০ জন ব্রিটিশ। এদিন সকাল সকাল তাঁরা পৌঁছে যান শতাব্দী প্রাচীন উইন্ডসর ক্যাসলের সেন্ট জর্জেস চ্যাপেলের সামনে। দুর্গ থেকে কিছুটা দূরত্বে দাঁড়িয়ে পাত্র, পাত্রী এবং দেশ দুনিয়ার বিশেষ বিশেষ অতিথিদের দু’চোখ ভরে দেখেন।

স্থানীয় সময় বেলা সাড়ে ১১টা বাজতেই বহুমূল্য ভিন্টেজ কারে চড়ে করে দুর্গের সামনে এসে পৌঁছন প্রিন্স হ্যারির রাজকুমারী মেগান। বাবা অসুস্থ। তাই মা ডোরিয়া ব়্যাগল্যান্ডের হাত ধরে টাপলো গ্রামের ক্লিভডেন হাউজ হোটেল থেকে দুর্গে উপস্থিত হন শুভ্রবসনা পাত্রী। শ্বশুর প্রিন্স চার্লসের হাত ধরে তিনি পৌঁছে যান চ্যাপেলের ভিতর। মেগানকে এদিন কনে সাজাতে সকাল থেকে উঠে পড়ে লাগেন ৮ জন মেকআপ আর্টিস্ট। তাঁদের পরিশ্রম সত্যি সার্থক। বিশ্ববন্দিত ডিজাইনার ক্লেয়ার ওয়েট কেলারের দুধসাদা গাউনে মাথায় হিরের মুকুট পরিহিতা ছিমছাম সুন্দরী মেগানকে দেখাচ্ছিল রূপকথার পরীর মত। রয়্যাল পোশাকে ছোট যুবরাজকেও কম সুঠাম সুপুরুষ লাগছিল না। নির্ধারিত সময়ে এদিন একে একে দুর্গের সামনে পৌঁছে যান রানি দ্বিতীয় এলিজাবেথ, মেগানের ভাশুর প্রিন্স উইলিয়াম ও জা কেট মিডলটন। ওয়েডিং গ্র্যান্ড ডিনারে মেগানের বন্ধু হিসাবে ভারত থেকে যোগ দেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। রাজপুত্রের বিয়ে ঘিরে ৬০০ জনকে নিয়ে এদিন চাঁদের হাট বসে উইন্ডসর ক্যাসলে। প্রাক্তন ফুটবলার ডেভিড বেকহ্যাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া, টেনিস তারকা সেরেনা উইলিয়ামস, প্রখ্যাত হলিউড অভিনেতা জর্জ ক্লুনি, কে না ছিলেন সেখানে। তা ব্রিটেনের রাজপুত্রের বিয়ে বলে কথা! এটুকু জাঁকজমক তো হবেই! তাইনা!

(ছবি – সৌজন্যে – ট্যুইটার)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button