National

বিমানে গণ্ডগোল, মাঝ আকাশে জানলেন পাইলট

বৃহস্পতিবার দুপুরে যাত্রীদের নিয়ে চেন্নাই থেকে দিল্লির দিকে পাড়ি দেয় স্পাইস জেটের একটি বিমান। ঘড়ির কাঁটায় বেলা ১টা বেজে ৪৩ মিনিট। ১৯৯ জন যাত্রীকে নিয়ে দিল্লিমুখী বিমানটি তখন মাঝ আকাশে। এমন সময় বিমানের ক্রুরা পাইলটকে জানান বিমানের হাইড্রোলিক চেম্বারে কিছু সমস্যা দেখা দিয়েছে। সেকথা বেতারে চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষকে জানান পাইলট। সাথে সাথে ফের চেন্নাইয়ের দিকে বিমানের মুখ ঘুরিয়ে দেন পাইলট। ৪০ মিনিট পর যাত্রীদের নিয়ে চেন্নাই বিমানবন্দরের রানওয়েতে নিরাপদে স্পর্শ করে স্পাইস জেটের বিমানটির চাকা। একে একে বিমান থেকে নামানো হয় যাত্রীদের। তাঁদেরকে নিরাপদে পৌঁছে দেওয়া হয় বিমানবন্দরের টার্মিনাল পর্যন্ত। বিমান থেকে নেমে আসেন পাইলট সহ অন্যান্য বিমানকর্মীরাও। এরপর শুরু হয় বিমানের পরীক্ষা। আর সেখানেই ধরা পড়ে যে বিমানটির একটি চাকার টায়ার ফেটে গেছে। উড়ানের সময় যান্ত্রিক ত্রুটির কারণে এমন বিপত্তি ঘটেছে বলে অনুমান বিমানবন্দর কর্তৃপক্ষের।


বিমানের টায়ার ফেটে যাওয়ার পর অবশ্য কোনও ঝুঁকি নিতে চাননি তারা। সন্ধ্যে ৬টা অবধি বিমানবন্দর বন্ধ রেখে চলে বাকি বিমান ও রানওয়ে তদারকির কাজ। যার জেরে দীর্ঘক্ষণ দুর্ভোগ পোহাতে হয় বিমানযাত্রীদের। তবে বিমানচালক ও ক্রুদের তৎপরতায় এ যাত্রায় এড়ানো গেছে বড়সড় বিপদ। এটাই এখন স্বস্তি দিচ্ছে চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষ ও অন্যান্য যাত্রীদের।



Show More

News Desk

নীলকণ্ঠে যে খবর প্রতিদিন পরিবেশন করা হচ্ছে তা একটি সম্মিলিত কর্মযজ্ঞ। পাঠক পাঠিকার কাছে সঠিক ও তথ্যপূর্ণ খবর পৌঁছে দেওয়ার দায়বদ্ধতা থেকে নীলকণ্ঠের একাধিক বিভাগ প্রতিনিয়ত কাজ করে চলেছে। সাংবাদিকরা খবর সংগ্রহ করছেন। সেই খবর নিউজ ডেস্কে কর্মরতরা ভাষা দিয়ে সাজিয়ে দিচ্ছেন। খবরটিকে সুপাঠ্য করে তুলছেন তাঁরা। রাস্তায় ঘুরে স্পট থেকে ছবি তুলে আনছেন চিত্রগ্রাহকরা। সেই ছবি প্রাসঙ্গিক খবরের সঙ্গে ব্যবহার হচ্ছে। যা নিখুঁতভাবে পরিবেশিত হচ্ছে ফোটো এডিটিং বিভাগে কর্মরত ফোটো এডিটরদের পরিশ্রমের মধ্যে দিয়ে। নীলকণ্ঠ.in-এর খবর, আর্টিকেল ও ছবি সংস্থার প্রধান সম্পাদক কামাখ্যাপ্রসাদ লাহার দ্বারা নিখুঁত ভাবে যাচাই করবার পরই প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button