National

হুহু করে বিকোচ্ছে বিশেষ ধরনের সোনা ও রূপোর কয়েন, তুঙ্গে চাহিদা

এমন চাহিদা এর আগে গয়নার দোকানগুলি দেখেছে কিনা সন্দেহ। এতটাই লাফ দিয়েছে সোনা ও রূপোর বিশেষ ধরনের কয়েনের চাহিদা।

অনেকক্ষেত্রেই দাম বাধা হয়ে দাঁড়াচ্ছে না। আবার সোনার দোকানগুলিও চূড়ান্ত চাহিদার কথা মাথায় রেখে নানা দামের কয়েন তৈরি করছে। কয়েন তৈরি করতে এখন একরকম রাত দিন এক করে ফেলছেন গয়নার দোকানিরা। নাহলে চাহিদার সঙ্গে পাল্লা দেওয়া মুশকিল হবে।

ভারতের সোনার দোকানের সংগঠন বলছে শহর এই কদিনে ৮০০ কোটি টাকার ব্যবসা নিশ্চিত করে ফেলেছে। তবে কয়েনের ক্ষেত্রে শর্ত একটাই। কয়েন হতে হবে বিশেষ ধরনের। সেই ধরনের কয়েনের চাহিদাই কেবল তুঙ্গে।

অযোধ্যায় আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। যাকে ঘিরে এখন অযোধ্যা শহর জুড়ে সাজোসাজো রব। নানা কিছুই বিক্রি হচ্ছে। যার সঙ্গে বিক্রি হচ্ছে রাম দরবার বা রাম মন্দিরের ছাপ থাকা সোনার ও রুপোর কয়েন।

অর্ডার হচ্ছে হাজার হাজার কয়েনের। উত্তরপ্রদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন জানাচ্ছে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে রাম দরবারের ছাপ দেওয়া রুপোর কয়েন। প্রসঙ্গত রাম দরবার হল ভগবান রাম, লক্ষ্মণ, সীতা ও হনুমানজি একত্রে।


এছাড়া সোনার কয়েনে থাকছে রাম মন্দিরের ছাপ। এছাড়া কেবল ভগবান রামের ছাপ দেওয়া সোনা বা রূপোর কয়েনও রয়েছে। রাম দরবার রুপোর কয়েনের ক্ষেত্রে দাম শুরু হচ্ছে ৯০০ টাকা থেকে। ২৫ হাজার টাকা পর্যন্ত কয়েনও রয়েছে।

এছাড়া বিভিন্ন সোনার দোকানে কয়েন কেনার ভিড়ের সঙ্গে রামের মূর্তির অর্ডার আসছে। ১ হাজারের ওপর বিভিন্ন আকারের রাম মূর্তির অর্ডার পেয়েছে তারা। রাম মন্দিরের উদ্বোধনকে সামনে রেখে তাই হাসি চওড়া হয়েছে অযোধ্যার সোনার দোকানের মালিকদের। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button