National

এই অফিসে সারাক্ষণ হেলমেট পরে থাকেন কর্মচারিরা

সরকারি অফিস। তার অনেক বিভাগ। আধিকারিক থেকে সাধারণ কর্মী, সকলেই অফিসে সকালে আসছেন। ছুটি হলে বাড়ি ফিরছেন। মাঝে মাথায় হেলমেট পরে অফিস করছেন।

বাইক বা স্কুটারে চেপে অনেকেই অফিসে আসেন। তাঁরা রাস্তায় বাইক বা স্কুটার চালানোর সময় মাথায় হেলমেট পরে থাকেন। ট্রাফিক আইন মেনে অফিসে ঢুকে বাইক পার্ক করে হেলমেট খুলে অফিসে ঢোকেন। তারপর ফের অফিস থেকে ফেরার সময় বাইকে মাথা ঢেকে রাখেন হেলমেটে।

কিন্তু অফিসে যতক্ষণ থাকেন ততক্ষণ তো আর হেলমেট পরেননা। কিন্তু এমনও একটি অফিস রয়েছে যেখানে কর্মী থেকে আধিকারিক সকলেই হেলমেট পরে কাজ করেন।

উত্তরপ্রদেশের বারাউত শহরে বিদ্যুৎ দফতরের যে অফিস রয়েছে সেখানে গেলে যাঁরা নতুন তাঁরা চমকে ওঠেন। ইঞ্জিনিয়ার থেকে ক্লার্ক থেকে ঠিকা শ্রমিক, সকলেই মাথায় হেলমেট পরে ঘুরছেন। কিন্তু কেন?

ওই অফিস বাড়িটির হাল এতটাই বেহাল যে যে কোনও ঘরের সিলিং থেকে চাঙড় খসে পড়তে পারে যখন তখন। এমন ঘটনা ঘটেছেও। এক কর্মী আহত হয়েছিলেন।


যখন তখন চাঙড় খসে মাথায় পড়তে পারে এই ভয়ে সকলে হেলমেট পরে অফিসে থাকেন। যাতে অন্তত মাথাটা বাঁচে। বেঘোরে প্রাণটা না যায়।

এছাড়া ওই অফিসে বর্ষা এলে সিলিং দিয়ে জল পড়তে থাকে। সিলিং জুড়ে নানা জায়গায় ফাটল। সেখান দিয়ে বৃষ্টির জল টপ টপ করে পড়ে অফিসে। এর মধ্যেই তাঁদের কাজ করে যেতে হয়। বিষয়টি অবশ্য দ্রুত সুরাহার আশ্বাস দিয়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button