National

মোমো কেড়ে নিল তরতাজা যুবকের জীবন

মোমো বেশ সুস্বাদু খাবার। স্ন্যাক্স হিসাবে বেশ ভাল। এক যুবক সেই মোমোই খেতে প্রচণ্ড ভালবাসতেন। তিনি খেয়েও ফেললেন মোমো। তারপর যা হল তা একটা উদাহরণ।

সিঙ্গারা, নিমকিকে পিছনে ফেলে বিকেলের জলখাবারে একসময় জায়গা করে নিয়েছিল রোল, চাউমিন। তারপর তাকেও কিছুটা সরিয়ে সেখানে ঢুকে পড়ে পিৎজা, বার্গার। আর এখন জলখাবারে মোমো নামক সুস্বাদু খাবারটি দাপিয়ে রাজত্ব করছে। এখন ভারত মোমো খেতে শিখে গেছে। তাই মোমোর দোকানে ভিড় লেগেই থাকে। অনেকের দারুণ পছন্দ এই খাবার।

এক বছর ২৫-এর যুবকও এতটাই পছন্দ করতেন মোমো খেতে। এমনকি তিনি তাঁর বন্ধুদের সঙ্গে চ্যালেঞ্জও করে ফেলেন। বাজি ধরা হয় ১ হাজার টাকা।

একটি দোকানে গিয়ে শুরু হয় মোমো খাওয়া। এক এক করে মোমো পেটে যেতে থাকে ওই যুবকের। কিন্তু কতগুলোই বা খাওয়া সম্ভব! ওই যুবক কিন্তু এই অসম্ভবকেও সম্ভব করে দেখান।

দাঁড়িয়ে চ্যালেঞ্জ জিততে ১৫০টি মোমো পেটে পুরে ফেলেন তিনি। ১৫০টি মোমো খাওয়া পর্যন্ত কিন্তু একটা হুল্লোড়ে মুহুর্ত ছিল সেখানে। সেটাই এক লহমায় শ্মশানের নিস্তব্ধতা ডেকে আনে।


১৫০টি মোমো খাওয়ার পর মাটিতে লুটিয়ে পড়েন ওই যুবক। অচেতন অবস্থায় তাঁকে বন্ধুরাই দ্রুত হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

পুলিশের প্রাথমিক অনুমান অস্বাভাবিক সংখ্যক মোমো খাওয়ার ফলেই অকস্মাৎ মৃত্যু হয় ওই যুবকের। ঘটনাটি ঘটেছে বিহারের সিওয়ান জেলার জ্ঞানী মোড়ে। অতিরিক্ত খাওয়ার কি ভয়ংকর পরিণতি হতে পারে তার এক বড় উদাহরণ হয়ে রইল এই ঘটনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button