National

শুকনো ডাঙায় লাইফ জ্যাকেট পরে নৌকায় চেপে দাঁড় টানলেন বিধায়ক

এমন এক দৃশ্য যে শহরের রাজপথে দেখা যাবে সেটাই কেউ কল্পনা করতে পারেননি। তবে বিধায়ক শুকনো ডাঙায় কেন নৌকা চেপে ঘুরছেন সেটাই ছিল সকলের একমাত্র জিজ্ঞাসা।

শহরের রাজপথ। চারধারে গাড়ি যাচ্ছে। মানুষ চলেছেন। অন্য যানবাহনও যাচ্ছে। ব্যস্ততা চরমে। আর পাঁচটা দিনের সঙ্গে কোনও ফারাক নেই। ফারাকটা করে দিলেন এক বিরোধী দলের বিধায়ক। যা সাধারণ মানুষকে তাঁদের দৈনন্দিন ব্যস্ত জীবনের দৌড়ের ফাঁকে কিছুটা সময়ের জন্য স্তব্ধ করে দিল।

থমকে গেলেন অনেকে। ছবিও তুললেন। ছবি তোলারই কথা। কারণ এক বিধায়ক গায়ে লাইফ জ্যাকেট পরে বসে আছেন নৌকায়। হাতে নৌকা টেনে নিয়ে যাওয়ার জন্য দাঁড়।

হলুদ আস্ত নৌকাটি আবার চাপানো রয়েছে একটি এসইউভি গাড়ির ওপর। সেই গাড়ি রাস্তা দিয়ে ছুটে চলেছে। গাড়ির মাথায় নৌকা। সেই নৌকায় দাঁড় হাতে বিধায়ক। কিন্তু কেন?

কানপুরের ঘটনাটি গোটা দেশের নজর কেড়েছে। কানপুরের আর্য নগরের বিধায়ক সমাজবাদী পার্টির অমিতাভ বাজপেয়ী এই অভিনব কাণ্ড করে রাতারাতি সকলের কাছে পরিচিত মুখ হয়ে উঠেছেন।


কানপুর শহরে একটু বৃষ্টি হলেই বিভিন্ন রাস্তায় জল জমে যাচ্ছে। যা সাধারণ মানুষের সমস্যার কারণ হচ্ছে। এজন্য কানপুর পুরসভার উদাসীনতাকেই কাঠগড়ায় চাপিয়ে সমাজবাদী পার্টির বিধায়কের এই অভিনব প্রতিবাদ।

শহরবাসীকে সবসময় সঙ্গে লাইফ জ্যাকেট রাখার পরামর্শ দিয়েছেন বিধায়ক। সেই সঙ্গে জল জমলেই নৌকায় যাতায়াতের পরামর্শও দিয়েছেন তিনি।

এদিকে এভাবে গাড়ির মাথায় নৌকা চাপিয়ে শহরের রাস্তায় বার হওয়ায় ট্রাফিক আইন ভঙ্গ করেছেন বিধায়ক। এজন্য ২ হাজার টাকার জরিমানাও হয়েছে তাঁর।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button