National

এই রাজ্যে সোশ্যাল মিডিয়ায় মহিলাদের ডিপিতে ছবি দিতে মানা

সোশ্যাল মিডিয়ায় যাঁর অ্যাকাউন্ট থাকে তিনি অনেক সময় তাঁর ছবি ডিপি বা ডিসপ্লে পিকচার হিসাবে ব্যবহার করেন। সেখানে মহিলাদের ছবি দিতে মানা করা হল।

এখন সোশ্যাল মিডিয়ার জামানা। সেখানে তরুণ প্রজন্ম তো বটেই, এমনকি মধ্যবয়সী বা বয়স্করাও সোশ্যাল মিডিয়ায় আসক্ত। বিভিন্ন সোশ্যাল মিডিয়া যথেষ্ট জনপ্রিয়। সেখানে বহু মানুষের অ্যাকাউন্ট তৈরি করা আছে।

এমন অনেক মহিলা রয়েছে যাঁদের সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট রয়েছে। তরুণ প্রজন্মের মহিলাদের ক্ষেত্রে হয়তো দূরবীন নিয়ে খুঁজতে হবে কার সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট নেই।

সোশ্যাল মিডিয়ায় যুক্ত থাকায় আপত্তি না জানালেও সব বয়সের মহিলাদেরই সোশ্যাল মিডিয়ায় ডিপি-তে নিজের ছবি না দেওয়ার পরামর্শ দিলেন তামিলনাড়ুর মহিলা কমিশনের সদস্য এম এস কুমারী।

তিনি বলেন, প্রযুক্তি খুব ভাল এবং খুব বিপজ্জনকও। সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি ডিপিতে দেওয়ার পর অনেক মহিলার ছবি খারাপ ভাবে ব্যবহার করছে সাইবার ক্রাইমের সঙ্গে যুক্ত লোকজন। যা কখনই কাঙ্ক্ষিত নয়।


এম এস কুমারী তামিলনাড়ুর সব মহিলাকে সতর্ক করে বলেন, তাঁরা সোশ্যালই সাইটে থাকাকালীন যেন সতর্ক থাকেন। না হলে কোনও ভুলে পা দিয়ে ফেলতে পারেন।

এমনকি এম এস কুমারী বলেন, প্রেমে পড়া কোনও অপরাধ নয়। কিন্তু সঠিক মানুষের প্রেমে পড়লে ভাল। সোশ্যাল সাইটে কিন্তু অনেক তরুণী, যুবতী প্রতারণার শিকার হন। তাই সেক্ষেত্রও সতর্ক থাকা দরকার।

প্রসঙ্গত সোশ্যাল সাইটে আলাপ হওয়ার পর প্রেম বা বিয়ের কথা এখন প্রায়ই শোনা যায়। কিন্তু বেশ কিছু উদাহরণ এমনও রয়েছে যে সেই প্রেম বা বিয়ে আদপে ওই মহিলার জীবন শেষ করে দেয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button