National

এ শহরের সব দেওয়াল ভরে যাবে ছবিতে, ছবি বা ভাবনা দিতে পারলে ১০ লক্ষ টাকা

এ শহরের সব দেওয়াল, সব রাস্তা, সব কোণা ভরে যাবে ছবিতে। আর সে ছবির ভাবনা কি হবে বা ছবি কেমন হবে তার আইডিয়া দিতে পারলে মিলবে নগদ পুরস্কার।

এ শহর বিখ্যাত তার আধ্যাত্মিক পরিচিতির জন্য। এখন তৈরি হচ্ছে বিশাল রাম মন্দিরও। ফলে রামায়ণে উল্লেখিত অযোধ্যা শহর এখন আরও বড় আকর্ষণের কেন্দ্রে।

একবার মন্দির তৈরি হয়ে গেলে এখানে দেশি বিদেশি পর্যটকের ভিড় সামাল দেওয়া দুষ্কর হবে। অযোধ্যার এই আধ্যাত্মিক পরিচিত ও আকর্ষণকে সবদিক থেকে ধরে রাখতে চেষ্টার ত্রুটি রাখছে না প্রশাসন।

স্থির হয়েছে অযোধ্যা শহরের প্রতিটি সরকারি ও ব্যক্তিগত সম্পত্তির দেওয়াল, ফ্লাইওভার ছবিতে ভরিয়ে দেওয়া হবে। থাকবে ম্যুরালও। থাকবে স্থাপত্য শিল্পও। তবে তা হতে হবে অযোধ্যার মূলগত পরিচিতিকে মাথায় রেখে।

তাই সেসব ছবি কেমন হবে, কি হবে শিল্পকর্ম, শহরকে অযোধ্যার পরিচিতিতে সাজিয়ে তুলতে নতুন কি ভাবনা গ্রহণ করা হবে, সেসব আইডিয়া ও ছবি দেওয়ার জন্য একটি প্রতিযোগিতার আয়োজন করেছে অযোধ্যা উন্নয়ন পর্ষদ।


Ayodhya
ফাইল : অযোধ্যায় দীপোৎসব, ছবি – আইএএনএস

এখানে ছাত্রছাত্রী থেকে সব বয়সের মানুষ অংশ নিতে পারেন। তাঁরা ভাবনা পাঠাতে পারেন। ছবি পাঠাতে পারেন। তারপর তা খতিয়ে দেখে যাঁদেরগুলি পছন্দ হবে তাঁদের আর্থিক পুরস্কারে ভূষিত করা হবে। দেওয়া হবে সার্টিফিকেটও। এজন্য ১০ লক্ষ টাকা ধার্য করেছে অযোধ্যা উন্নয়ন পর্ষদ।

প্রসঙ্গত অযোধ্যা বললেই মনে আসে রামায়ণের কথা, ভগবান রামের কথা, অযোধ্যার ইতিহাসের কথা। এগুলি যে এই শহর চিত্রায়নে বিশেষ গুরুত্ব পাবে তা বলার অপেক্ষা রাখে না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button