National

শীতের ছুটিতে বিমানবন্দরে অন্য ডিউটি করবেন স্কুলের শিক্ষকরা

শীতের ছুটিতে সকলে বেড়াতে যাচ্ছেন। ছুটি কাটানোর নানা পরিকল্পনা তাঁরা করে রেখেছিলেন। কিন্তু বেশ কিছু স্কুলের শিক্ষক শিক্ষিকাদের ছুটি হচ্ছেনা।

শীতের ছুটিতে কটা দিন জমিয়ে আনন্দ উপভোগ করে থাকেন তাঁরা। এদিক ওদিক পরিবার, বন্ধুদের সঙ্গে বেড়াতে যান। বাড়িতেও নানা আয়োজন করেন। বাড়ির ছোটদের নিয়ে শহরের মধ্যেও নানা জায়গায় যান। সব মিলিয়ে ছুটিটা উপভোগ করেন।

কিন্তু এবার আর তা হচ্ছেনা। চিনে করোনার বাড়বাড়ন্তে ভারতেও সতর্কতা জারি হয়েছে। বিমানবন্দরগুলিতে কড়াকড়ি বেড়েছে। যাত্রীদের করোনা বিধি মানতে হচ্ছে।

বিদেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষাও হচ্ছে। আর সেসব আয়োজনে কর্মী প্রয়োজন। যা দিল্লি বিমানবন্দরের হাতে নেই।

তাই এবার করোনা সতর্কতা যাত্রীরা মেনে চলছেন কিনা সেদিকে নজর রাখতে, তাঁদের করোনা সম্পর্কে সতর্ক করতে কাজে লাগানো হচ্ছে দিল্লির বেশ কিছু সরকারি স্কুলের শিক্ষকদের।


এসব স্কুলের শিক্ষকদের দিল্লি বিমানবন্দরে শীতের ছুটিতে ডিউটি করতে হবে। ৩১ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত শীতের ছুটিতে কার্যত তাঁদের ছুটি নয়। তাঁরা থাকছেন বিশেষ ডিউটিতে। তবে পড়ানোর কাজে নয়। মানুষকে সতর্ক করা, কোভিড সম্বন্ধে তাঁদের সচেতন করার কাজে নিয়োজিত হচ্ছেন শিক্ষকরা।

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে শিক্ষকদের বিশেষ কাজ যাত্রীদের কোভিড প্রটোকল সম্বন্ধে সচেতন করা। এজন্য ৮৫ জন শিক্ষককে বিভিন্ন স্কুল থেকে বেছে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত চিনে ছড়িয়ে পড়া ওমিক্রনের বিএফ৭ নামে উপরূপটি নিয়ে সব দেশই সতর্ক। ভারতেও বিভিন্ন বিমানবন্দরে যাত্রীদের জন্য নতুন কিছু বিধি আরোপিত হয়েছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button