National

পাকিস্তানের জয়ে আনন্দ করে চাকরি গেল স্কুল শিক্ষিকার

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরেছে ভারতীয় ক্রিকেট দল। খেলার শেষে পাকিস্তানের জয়ে আনন্দ করায় চাকরি খোয়ালেন এক স্কুল শিক্ষিকা।

বিশ্বকাপ ক্রিকেটে ভারতের বিরুদ্ধে জয়ের কোনও নজির পাকিস্তানের ছিলনা। গত রবিবার সেই পরম্পরায় ছেদ টেনে নতুন ইতিহাস লিখল পাকিস্তান। ভারতকে টি-২০ বিশ্বকাপে হারিয়ে দিল তারা। যা গোটা ভারতবাসীর জন্যই সুখের ছিলনা। অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েন এই হারে।

এটা স্বাভাবিক ছিল যে ভারত যখন তাদের হারের জন্য ম্রিয়মাণ তখন পাকিস্তান এই জয়কে উদযাপন করেছে। উপভোগ করেছে। কিন্তু সেটা পাকিস্তানে বসে না করে ভারতে বসে করায় এবার সরাসরি চাকরি খোয়ালেন এক শিক্ষিকা।

রাজস্থানের উদয়পুরের একটি স্কুলে পড়াতেন নাফিসা আটারি। পাকিস্তান গত রবিবার জেতার পর গোটা ভারত যখন মুষড়ে পড়েছে তখন তাঁর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপডেট করেন নাফিসা। সেখানে তিনি লেখেন ‘জিত গয়ে উই ওন’ অর্থাৎ আমরা জিতে গেছি। তাঁর এই আনন্দ বার্তা নজরে পড়তে সময় নেয়নি।

গোটা দেশের যখন ভারতের হারে মন খারাপ তখন তাঁর আনন্দ স্কুল কর্তৃপক্ষ ভাল চোখে নেয়নি। দ্রুত আলোচনায় বসে স্কুল কর্তৃপক্ষ। সোজাটিয়া চ্যারিটেবল স্কুলের পরিচালন ভার রয়েছে সোজাটিয়া চ্যারিটেবল ট্রাস্টের ওপর। ট্রাস্টের সদস্যরা একসঙ্গে বসে সিদ্ধান্ত নেন ওই শিক্ষিকাকে আর স্কুলে রাখা হবেনা।

সোমবারই এই সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরই ট্রাস্টের তরফ থেকে একটি চিঠি দিয়ে ওই শিক্ষিকাকে জানিয়ে দেওয়া হয় তাঁর চাকরি আর নেই। ট্রাস্টের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button