National

আকাশপথে উদ্ধার বন্যা দুর্গত এলাকায় আটকে পড়া মন্ত্রী

আকাশপথে উদ্ধার করতে হল বন্যা পরিস্থিতি দেখতে একটি গ্রামে পৌঁছনো মন্ত্রীকে। তিনিও বন্যায় আটকে পড়েন। তাঁর সঙ্গে আটকে ছিলেন স্থানীয় ৯ জন।

বন্যা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছিল। তারমধ্যে তাঁর কাছে খবর আসে একটি এলাকা জলের তলায় চলে গেছে। বহু মানুষ আটকে পড়েছেন।

খবর পেয়ে তিনি বেরিয়ে পড়েন সেই এলাকার উদ্দেশে। একটি নৌকায় করে ওই এলাকায় পৌঁছনোর চেষ্টা করেন। বানভাসি কোটরা গ্রামে তাঁর নৌকা পৌঁছনোর পর সেখানে আচমকাই একটি গাছ ভেঙে পড়ে তাঁর নৌকার ওপর।

নৌকা যায় আটকে। নৌকা আটকে পড়ায় তিনিও আটকে পড়েন। আশ্রয় নেন একটি বাড়ির ছাদে। ওই ছাদেই গ্রামের ৯ জন আশ্রয় নিয়েছিলেন।

সেখান আটকে পড়া মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ফোন করেন। জরুরি ভিত্তিতে উদ্ধারের বন্দোবস্ত করতে বলেন।


দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার। হেলিকপ্টার সকলকে ছাদ থেকে এয়ারলিফ্ট করতে পৌঁছলে মন্ত্রী নরোত্তম মিশ্র প্রথমে গ্রামবাসীদের উদ্ধার করতে বলেন। মন্ত্রীকেও এয়ারলিফ্ট করেই উদ্ধার করা হয়।

ঘটনার পর মন্ত্রী নরোত্তম মিশ্রের তারিফ করেছে বিরোধী কংগ্রেসও। কংগ্রেসর তরফে জানানো হয়েছে বিরোধীরা যেমন সরকারের ভুল তুলে ধরে তেমন সরকার ভাল কিছু করলে তার তারিফও করে।

যদিও মধ্যপ্রদেশের বিজেপি সরকারের অন্যতম আর এক বিরোধী দল সমাজবাদী পার্টি এই ঘটনায় কিন্তু নাটক দেখছে।

সমাজবাদী পার্টি নেতা যশ ভারতীর দাবি, পুরোটাই সাজানো। দেখে অনেকটা মনে হচ্ছে শাহরুখ খান যেন ‘বীর-জারা’ সিনেমায় প্রীতি জিন্টাকে উদ্ধার করছেন। পুরো ঘটনাটা সিনেমার মত বলে কটাক্ষ করেছেন তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button