National

মানত রক্ষায় মন্দিরের গর্ভগৃহে ঢোকার রুপোর সিঁড়ি বানালেন ব্যবসায়ী

মানত রক্ষা করতে নানা জন নানা কিছুই করেন। ঈশ্বরের কাছে মানত রক্ষা করেন ইচ্ছাপূরণ হলে। এবার মানত রাখতে রুপোর সিঁড়িই বানিয়ে দিলেন ব্যবসায়ী।

বিখ্যাত তিরুপতি মন্দিরের ভগবান ভেঙ্কটেশ্বর বিগ্রহ ভগবান বিষ্ণুর রূপ। সেই ভগবান ভেঙ্কটেশ্বরকে এক ব্যবসায়ী সোনার তরোয়াল প্রদান করে করে হৈচৈ ফেলে দিয়েছেন। ওই সোনার তরোয়ালের দাম ১ কোটি টাকা।

সেই ঘটনার পর একদিনও কাটল না, ওই ব্যবসায়ীর ওপর থেকে কিছুটা আলো কেড়ে নিলেন আর এক ব্যবসায়ী। যিনি বিশাখাপত্তনমের রাজস্বমালা মন্দিরে করা মানত রক্ষা করলেন ২৮ কোজি রুপো দিয়ে।

মন্দির কর্তৃপক্ষের এক আধিকারিক জানিয়েছেন, ওই ব্যবসায়ী হায়দরাবাদের বাসিন্দা। সেখানেই তাঁর ব্যবসা। জি সুরেশ কুমার রেড্ডি নামে ওই ব্যবসায়ী রাজস্বমালা দেবীর কাছে মানত করেছিলেন। মানত করেছিলেন যে যদি তাঁর ব্যবসায় ভাল মুনাফা হয় তাহলে তিনি মানত রক্ষা করবেন।

সেই মুনাফা হয়েছে। সেইমত তিনি মানত রক্ষা করেছেন। ২৮ কেজি রুপো দিয়ে তিনি বাঁধিয়ে দিয়েছেন মন্দিরের গর্ভগৃহে প্রবেশের সিঁড়ি।


মঙ্গলবার সিঁড়িতে সেই রুপোর পাত লাগানো সম্পূর্ণ করা হয়েছে। এখন গর্ভগৃহের সামনে ঝলমল করছে সেই রুপোর সিঁড়ি।

অপরূপ কারুকার্যে ভরা এই রুপোর সিঁড়ির ছবি অনেক জায়গায় ছড়িয়ে পড়েছে। সিঁড়িকেই সুন্দর করে পুজো করা হয় মঙ্গলবার। ফুলের সাজে সেজে ওঠে রুপোর সিঁড়ি। নতুন বলেই হয়তো এই আয়োজন।

এই মন্দিরে বহু মানুষ প্রতিদিন হাজির হন। বিশাখাপত্তনমের অন্যতম প্রধান মন্দির হিসাবে পরিচিত এই রাজস্বমালা মন্দির। যার দায়িত্বে রয়েছে বিশাখা শ্রী সারদা পীঠম। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button