National

প্রবল বৃষ্টিতে ধসে গেল আস্ত দোতলা বাড়ি, কমপক্ষে মৃত ১১

বর্ষার প্রথম ধাক্কাতেই মর্মান্তিক ঘটনা ঘটে গেল। প্রবল বৃষ্টিতে একটি পুরনো দোতলা বাড়ি ধসে পড়ল। ১১টি দেহ উদ্ধার করা হয়েছে ধ্বংসস্তূপ থেকে।

প্রবল বৃষ্টির জেরে পুরনো বাড়ি ভেঙে পড়া নতুন নয়। বাণিজ্য নগরী মুম্বইতে তো নতুন নয়ই। প্রায় প্রতি বছরই বর্ষায় বাড়ি ধসে পড়ার খবর সামনে আসে। এবার মুম্বই শহরে বর্ষার প্রথম দিনেই সেই ঘটনা ফের ঘটল।

মালাডের মালওয়ানি এলাকায় গত বুধবার রাত প্রায় ১২টা নাগাদ একটি দোতলা বাড়ি আচমকা ধসে পড়ে। বসত বাড়িটি পুরোটাই ধূলিস্যাৎ হয়ে যায়।

বাড়িটি গায়ে রয়েছে একটি বস্তি। বাড়ি সেই বস্তির একটি অংশের ওপর ভেঙে পড়ে। বুধবার সারাদিনই মুম্বই শহরে প্রবল বৃষ্টি হয়। তার জেরেই বাড়িটি ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে।

ধ্বংসস্তূপ থেকে পরে এক এক করে দেহ বার করে আনা হয়। মাঝরাতেই শুরু হয় উদ্ধারকাজ। যদিও রাত হওয়ায় উদ্ধারে বেগ পেতে হয়। স্থানীয়রাও হাত লাগান উদ্ধারে। ১১টি দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।


১১ জনের মধ্যে ৯ জনই একটি পরিবারের সদস্য। ৭ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এঁদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে ধ্বংসস্তূপ সাফ করে তার ভিতরে আরও কোনও দেহ রয়েছে কিনা তা খুঁজে দেখছেন উদ্ধারকারীরা। মুম্বইতে গত বুধবারই বর্ষা প্রবেশ করেছে। ওইদিনই প্রবল বৃষ্টি শহর অচল করে দিয়েছে। আগামী ৩ থেকে ৪ দিন মুম্বইতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button