National

বেঙ্গালুরু বিমানবন্দরের কাছে জোড়াল বিস্ফোরণ

দেশের যে কোনও বিমানবন্দরকে হাই সিকিউরিটি জোন হিসাবেই দেখা হয়। কিন্তু বেঙ্গালুরু বিমানবন্দরের কাছেই ঘটে গেল জোড়াল বিস্ফোরণ। খুব স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়ায়।

ভারতের অন্যতম প্রধান শহরগুলির মধ্যে বেঙ্গালুরু একটি। সেই বেঙ্গালুরু শহরের কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে এদিন আতঙ্ক ছড়াল।

দেশের তৃতীয় বৃহত্তম বিমানবন্দরে সোমবার সকালে ঘটনাটি ঘটে। প্রবল বিস্ফোরণের শব্দ হওয়ার পরই দ্রুত ব্যবস্থা নেয় বিমানবন্দর পুলিশ।

এই বিমানবন্দরের দ্বিতীয় টার্মিনালে যাওরা জন্য একটি পথ তৈরি হচ্ছে। রয়েছে আন্ডারপাসও। এই যে দ্বিতীয় টার্মিনাল পর্যন্ত যাওয়ার জন্য নয়া পথটি তৈরি করা হচ্ছে সেখানেই এদিন সকালে রাস্তায় জেব্রা ক্রসিং রং করার কাজ চলছিল।

থার্মোপ্লাস্টিক রোড মেকিং মেশিন দিয়ে কাজ করার সময় বিস্ফোরণটি হয়। মনে করা হচ্ছে মেশিনটি থেকে অতিরিক্ত পরিমাণে পেন্ট ভেপার ও ধোঁয়া বার হওয়ার জেরেই এই বিস্ফোরণটি ঘটে।

বিস্ফোরণের পরই সেখানে কর্মরত শ্রমিকদের আর্ত চিৎকার শুনতে পান পুলিশকর্মীরা। ছুটে যান সেখানে। ৬ জন শ্রমিককে অর্ধদগ্ধ অবস্থায় পাওয়া যায়। তাঁদের সেখান থেকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। ঠিক কী কারণে এই বিস্ফোরণ ঘটল তা জানার চেষ্টা চলছে।

এদিকে বিমানবন্দরের টার্মিনালে পৌঁছনোর পথ তৈরির সময় এই দুর্ঘটনায় বিমানবন্দরে আতঙ্কের সৃষ্টি হয়। প্রাথমিকভাবে পুরো বিমানবন্দর সুরক্ষা বলয়ে ঘিরে ফেলা হয়।

প্রসঙ্গত বিমানবন্দরের দ্বিতীয় টার্মিনালটি বেঙ্গালুরু শহরের যা নিয়ে সুনাম সেই গার্ডেন সিটি ভাবনা থেকেই তৈরি করা হচ্ছে। টার্মিনাল পর্যন্ত পৌঁছতে নজর কাড়বে পুকুর, বাগান, বেঙ্গালুরুর আশপাশের এলাকায় হওয়া গাছ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button