National

বারাণসীতেও এবার ভেসে এল মৃতদেহ

মৃতদেহ গঙ্গায় ভেসে আসা নিয়ে ক্রমশ চাঞ্চল্য ছড়াচ্ছে। বাড়ছে আতঙ্কও। করোনায় মৃতদের দেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এবার দেহ ভেসে এল বারাণসীতেও।

উত্তরপ্রদেশ ও বিহারের বিভিন্ন জায়গা দিয়ে বয়ে গেছে গঙ্গা। সেই গঙ্গার স্রোতে এখন শুধু কচুরিপানা, কাঠ, গাছ, খড়ই ভেসে আসেনা, ভেসে আসে দেহও। মানুষের মৃতদেহ। এক আধটা নয়, সারি দিয়ে দেহ এসে ঠেকছে বিভিন্ন ঘাটে। আর তাতেই গত এক সপ্তাহে আতঙ্ক চরমে উঠেছে।

মনে করা হচ্ছে করোনায় মৃত পরিজনদের দেহ সৎকার না করে গঙ্গায় ভাসিয়ে দিচ্ছেন পরিবারের লোকজন। আর তাতেই ছড়িয়েছে আতঙ্ক। এবার বারাণসীতেও এসে ঠেকল এমনই দেহ।

বারাণসীর সুজাবাদ এলাকায় গঙ্গায় দেহ ভাসতে দেখে স্থানীয়রা চমকে ওঠেন। বারাণসীর এই জায়গায় গঙ্গার পারের কাছে আটকে জলে ভাসছিল দেহটি। প্রশাসন খবর পেয়ে দেহটি উদ্ধার করে।

বারাণসী ছাড়া চান্দাউলি জেলার ধনপুর এলাকায় আরও ৬টি দেহ ভেসে আসে। যা নিয়ে সেখানেও চাঞ্চল্য ছড়ায়।

ধনপুরে যে দেহগুলি ভেসে এসেছিল সেগুলির অধিকাংশ দেহের অবস্থাই খুব খারাপ ছিল। অনেকটাই গলে পচে গিয়েছিল। এর মধ্যে একটি দেহ আবার ছিল আধপোড়া।

প্রশাসনের তরফে সবকটি দেহই উদ্ধার করে সৎকার করা হয়। করোনায় মৃতদের এভাবে গঙ্গায় ফেলে দেওয়া হচ্ছে এই অভিযোগ পাওয়ার পর গঙ্গার পার ধরে উত্তরপ্রদেশ ও বিহারে কড়া নজরদারিও শুরু করেছে প্রশাসন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button