National

অক্সিজেন শেষ, হাসপাতালে মৃত ১২ রোগী

মর্মান্তিক বললেও কম বলা হয়। এমনই এক ঘটনার সাক্ষী হল গোটা দেশ। অক্সিজেনের অভাবে মৃত্যু হল ১২ জন রোগীর। যার মধ্যে ১ জন চিকিৎসক।

অক্সিজেন যে কমে আসছে তা বারবার হাসপাতালের তরফে জানানো হয়েছিল। চেষ্টাও চলছিল হাসপাতালে অক্সিজেনের ট্যাঙ্কার পৌঁছে দেওয়ার। করাও হয় তা। কিন্তু ততক্ষণে অনেকটা দেরি হয়ে গেছে।

প্রায় ১ ঘণ্টার ওপর সময় ধরে অক্সিজেন শূন্য অবস্থায় ছিল গোটা হাসপাতাল। যেখানে অনেক করোনা রোগী ভর্তি ছিলেন। আইসিইউ এবং জেনারেল বেডে করোনা রোগীরা ছিলেন। যাঁদের অক্সিজেন দিতে হচ্ছিল।

অক্সিজেন শেষ হতেই তাঁদের শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। যা অবশেষে তাঁদের প্রাণ কেড়ে নেয়। যতক্ষণে অক্সিজেন ট্যাঙ্কার এসে অক্সিজেন রোগীদের শরীরে প্রবেশ করানোর অবস্থায় পুরো ব্যবস্থা পৌঁছয় ততক্ষণে ১২ জনের প্রাণ চলে গেছে।

অনেকের অবস্থা আশঙ্কাজনক। দ্রুত ব্যবস্থা করে বাকিদের অক্সিজেন ফের চালু করা হয়। মৃতদের মধ্যে ১ জন ওই হাসপাতালের চিকিৎসক। ঘটনাটি ঘটেছে দিল্লির বাত্রা হাসপাতালে।

দিল্লিতে অক্সিজেন সংকট চরমে পৌঁছেছে। যে পরিমাণ অক্সিজেন দিল্লির দরকার তা এখনও তাদের কাছে পোঁছয়নি। ফলে বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের সংকট দেখা যাচ্ছে।

এই পরিস্থিতিতে এমন একটি মর্মান্তিক ঘটনা ঘটে গেল। যা হয়তো ফের একবার দিল্লির ভয়ংকর পরিস্থিতির কথা গোটা দেশের সামনে তুলে ধরল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button