National

দুষ্কৃতি বিকাশের ২ সহযোগীকে গুলি করে মারল পুলিশ

বিকাশ দুবের ২ সহযোগীকে গুলি করে হত্যা করল পুলিশ। প্রায় একই সময় উজ্জয়িনী থেকে গ্রেফতার বিকাশ।

কানপুর (উত্তরপ্রদেশ) : বিকাশ দুবেকে ধরতে প্রায় ২০টি ছোট ছোট দল গঠন করেছিল পুলিশ। হন্যে হতে তার খোঁজ চলছিল। গত বুধবার প্রায় নাগালে পেয়েও বিকাশকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। কিন্তু বিকাশের ডান হাত বলে পরিচিত অমর দুবেকে গুলির লড়াইয়ে হত্যা করে পুলিশ। বিকাশের আরও এক সহযোগীকে গ্রেফতার করে জখম অবস্থায়। অবশেষ বৃহস্পতিবার বিকাশ সকালে গ্রেফতার হয় উজ্জয়িনী থেকে। আর প্রায় ওই সময়ই অন্য জায়গায় বিকাশের ২ ঘনিষ্ঠ সহযোগীকে এনকাউন্টারে হত্যা করে পুলিশ।

পুলিশ জানাচ্ছে বিকাশের ২ সহযোগীর একজন প্রভাত মিশ্র ওরফে কার্তিকেয়-কে গত বুধবার ফরিদাবাদের একটি হোটেল থেকে গ্রেফতার করে এসটিএফ। তাকে গ্রেফতার করে কানপুরে বৃহস্পতিবার সকালে নিয়ে আসা হচ্ছিল। কানপুরের পাঙ্কি এলাকায় যখন গাড়ি পৌঁছয় তখন গাড়িতে যান্ত্রিক কিছু গোলযোগ হয়। তা সারাইয়ের কাজ চলছিল। সেই সময় কার্তিকেয় পুলিশের বন্দুক ছিনিয়ে নিয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানোর চেষ্টা করে। পুলিশ পাল্টা গুলি চালায়। পাল্টা গুলিতে মৃত্যু হয় কার্তিকেয়-র।

পুলিশ জানাচ্ছে বিকাশের আর এক সঙ্গী রণবীর বৃহস্পতিবার সকালে একটি গাড়িতে পালানোর চেষ্টা করছিল। ইটাওয়া এলাকায় তাকে আটকাতে গুলি চালায় পুলিশ। গুলিতে মৃত্যু হয় রণবীরের। উত্তরপ্রদেশ সরকার তার মাথার দাম ৫০ হাজার টাকা ধার্য করেছিল। গত শুক্রবার রাতে কানপুরের কাছে ভিকরু গ্রামে কুখ্যাত দুষ্কৃতি বিকাশ দুবেকে গ্রেফতার করতে যায় পুলিশ। তখনই পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় বিকাশ ও তার দলবল। মৃত্যু হয় ৮ পুলিশ কর্মীর। তারপরই বিকাশ সহ তার সহযোগীরা সেখান থেকে পালায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button