National

তোপ দাগলেন পনির, শুরু নতুন নাটক!

এক বিধ্বংসী ঝড় আসার আগে যেমনভাবে চারদিক শান্ত হয়ে যায়, ঠিক তেমনই হল চেন্নাইয়ের মেরিনা বিচে জয়ললিতার সমাধির পাশে। মঙ্গলবার সন্ধেবেলা। আচমকাই সেখানে হাজির হন তামিলনাড়ুর কেয়ারটেকার মুখ্যমন্ত্রী পনিরসেলভম। কাউকে কোনও খবর ছাড়াই মুখ্যমন্ত্রী এসে বসে পড়েন সমাধির পাশে। তারপর ধ্যান শুরু করেন তিনি।

প্রায় ৪০ মিনিট ধ্যানমগ্ন থাকার পর অবশেষে চোখ খোলেন তিনি। তারপর বলতে শুরু করেন। পনিরসেলভমের এই মুখ খোলা আপাতত তামিলনাড়ুর রাজনীতিতে সুনামি বয়ে এনেছে।

একদিন আগে যিনি নিজে জয়ললিতার ছায়াসঙ্গী তথা এডিএমকের বর্তমান নেত্রী শশিকলার নাম রাজ্যের মুখ্যমন্ত্রী পদের জন্য প্রস্তাব করেছিলেন সেই পনিরসেলভম এদিন খোলাখুলি জানান তিনি যা করেছেন চাপের মুখে করেছেন। এতে তাঁর তরফে কোনও সম্মতি ছিলনা। বরং দলের অন্য বিধায়কেরা তাঁকে জোর করে শশিকলার নাম প্রস্তাব করতে চাপ দিয়েছিলেন। দিনের পর দিন তাঁকে নানাভাবে অপমান করা হচ্ছিল।

পনির বলেন, তিনি জয়ললিতার নির্দেশেই রাজ্যবাসী ও এডিএমকের কাছে সত্যটা বলতে চান। জয়ললিতার মৃত্যু পর তাঁকে মুখ্যমন্ত্রী করা হলেও, পরে বিধায়কদের রাতভর বৈঠকে শশিকলাকে দলের প্রধান হিসাবে বেছে নেওয়ার কথা পনিরসেলভমকেই জানানো হয়নি।


এদিন তিনি আরও বলেন, রাজ্যবাসী সব শুনলেন, এরপর রাজ্যের মানুষ যদি তাঁকেই মুখ্যমন্ত্রী থাকতে নির্দেশ দেন তাহলে তিনি তাঁর ইস্তফাপত্র প্রত্যাহার করে নেবেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button