National

কলে ধরা পড়া ইঁদুর ছাড়তে বেরোনোয় পাকড়াও করল পুলিশ

লকডাউন মানতে হবে। রাস্তায় অযথা বার হওয়া যাবেনা। এই নির্দেশিকা না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। সেই নিষেধাজ্ঞার কোপে এবার ইঁদুর ছাড়তে বার হওয়া এক ব্যক্তি।

লকডাউন মানতেই হবে। বিধি ভাঙলেই ব্যবস্থা। সরকারের নির্দেশিকা মেনে বাড়িতই ছিলেন তিনি পরিবারের সঙ্গে। কিন্তু বাড়িতে কদিন ধরেই উৎপাত শুরু করেছে ইঁদুর। যখন তখন হানা দিচ্ছে গর্ত থেকে বেরিয়ে। ইঁদুরের উপদ্রবে অতিষ্ঠ হয়ে অবশেষে তিনি ইঁদুর ধরার কল পেতেছিলেন বাড়িতে। আর তার ফাঁদে পা দেয় ইঁদুর। রাতে পেতে রাখা সেই কলে সকালে দেখা যায় ইঁদুর ধরা পড়েছে। ইঁদুর ধরা পড়লে বাড়ি থেকে একটু দূরে ছেড়ে দেন অনেকে। কিন্তু সেকাজ যে তাঁর জন্য এমন দুঃসময় ডেকে আনবে তা বোধহয় বুঝতে পারেননি গৃহকর্তা।

চণ্ডীগড়ের সেক্টর ২৩-এর বাসিন্দা অজয় কুমার শুক্রবার সকালে বাড়ি থেকে বেরিয়ে কলে আটক ইঁদুর নিয়ে হাঁটা লাগান। লকডাউনের সুনসান রাস্তা পার করে বাড়ির কাছে একটি পার্কে হাজির হন। সেখানে তিনি ইঁদুরটিকে ছেড়ে দেন। তারপর কল নিয়ে বাড়ির দিকে হাঁটা লাগান। তখনই টহলরত পুলিশকর্মীদের নজরে পড়েন তিনি। তাঁকে আটকে লকডাউনে রাস্তায় বার হওয়ার কারণ জানতে চান পুলিশকর্মীরা।

অজয় কুমারের দাবি তিনি পুলিশকর্মীদের বারবার বোঝানোর চেষ্টা করেন ইঁদুর ছাড়তেই তিনি বেরিয়েছিলেন। কিন্তু পুলিশকর্মীরা তাঁর কথায় আমল দেননি। বরং অকারণে লকডাউনে রাস্তায় বার হওয়ার অপরাধে তাঁকে ধরে নিয়ে যাওয়া হয় ১৭ পুলিশ স্টেশনে। তাঁর বিরুদ্ধে মামলাও রুজু হয়। পরে অবশ্য জামিনে ছাড়া পান অজয় কুমার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button