National

ঝড়জলের রাতে নৌকাডুবি

এই সময়ে ঝড়বৃষ্টি হওয়া অস্বাভাবিক নয়। বিভিন্ন প্রান্তেই এমন কালবৈশাখীর মত ঝড়বৃষ্টি চলছে। রাতের অন্ধকারে তেমনই এক প্রবল ঝড়ে উল্টে গেল নৌকা।

লকডাউন চলছে। তারমধ্যে ফেরি পারাপারের সুযোগ নেই। রাস্তায় মানুষ নেই। তায় আবার সন্ধের পর। অন্ধকারে অধিকাংশ এলাকাই জনশূন্য। রাস্তায় দেখা যাচ্ছে কেবল পাহারারত পুলিশকে। তেমনই ২ পুলিশকর্মীর প্রয়োজনে একটি নৌকা ভেসে পড়েছিল যমুনার বুকে। মাঝি দাঁড় টানছিলেন। আর আরোহী বলতে ছিলেন ২ পুলিশকর্মী। এমন সময় উথালপাতাল করে ঝড় শুরু হয়। তার সঙ্গে শিলাবৃষ্টি।

উত্তাল ঝড়ে নৌকা যমুনার জলে টলমল করতে থাকে। মাঝি আপ্রাণ চেষ্টা চালান যাতে নৌকা উল্টে না যায়। কিন্তু ঝড়ের প্রবল দাপট সামলে উঠতে পারেননি তিনি। মাঝ যমুনায় ২ পুলিশকর্মীকে নিয়ে নৌকা যায় উল্টে। যমুনার জলও তখন উত্তাল হয়ে উঠেছে। ঝড়ে সঙ্গে তাল মিলিয়ে চলছে শিলা বৃষ্টি। তারমধ্যে নিজেদের আর পার পর্যন্ত আনতে পারেননি ২ পুলিশকর্মী ও মাঝি। নৌকার সঙ্গে সঙ্গে তাঁরাও যমুনার জলে তলিয়ে যান।

খবর পেয়ে হাজির হয় পুলিশ ও এনডিআরএফ। যমুনা তোলপাড় করে শুরু হয়ে ৩ জনের খোঁজ। পরে ৩ জনের নিথর দেহ জল থেকে তুলে আনেন উদ্ধারকারীরা। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ফতেপুর জেলার মানদিয়ান এলাকায়। মৃত ২ পুলিশকর্মীর একজন সাব-ইন্সপেক্টর পদাধিকারী, অন্যজন কনস্টেবল পদে চাকরি করতেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button