National

করোনা মোকাবিলায় মুম্বই পুলিশের বার্তায় সিনেমার ছোঁয়া

জনপ্রিয় হরর-কমেডি স্ত্রী-র লাইন ‘ও স্ত্রী কাল আনা’। ভূতের থেকে বাড়িকে সুরক্ষিত রাখতে যা গ্রামের লোকজন তাঁদের বাড়ির সামনের দেওয়ালে লিখে রাখতেন।

করোনা সম্বন্ধে মানুষকে সচেতন করা, লকডাউন মেনে চলা, এসব বোঝাতে দেশের বিভিন্ন প্রান্তের পুলিশ নতুন নতুন ভাবনাকে কাজে লাগাচ্ছে। কেউ ঘোড়ায় চড়ে প্রচার করছেন। কোথাও পুলিশের উদ্যোগে রাস্তায় বার হচ্ছেন স্বয়ং যমরাজ! সঙ্গে চিত্রগুপ্তও। কলকাতা পুলিশ রাস্তায় দাঁড়িয়ে গানে গানে প্রচার করছে।

এবার মু্ম্বই পুলিশ সৃজনশীলতার ছোঁয়া দিল। তারা বেছে নিল জনপ্রিয় হরর-কমেডি সিনেমা স্ত্রী-র অত্যন্ত জনপ্রিয় লাইন ‘ও স্ত্রী কাল আনা’। ভূতের থেকে বাড়িকে সুরক্ষিত রাখতে যা গ্রামের লোকজন তাঁদের বাড়ির সামনের দেওয়ালে লিখে রাখতেন।

সিনেমায় দেখানো সেই লেখা এবার করোনা সচেতনতায় ব্যবহার করল মুম্বই পুলিশ। মুম্বই পুলিশ একটি পোস্টার পোস্ট করেছে। তাতে লাল কালিতে হিন্দিতে লেখা আছে ‘ও করোনা কভি মত আনা’।

পোস্টারের ওপরে রয়েছে মুম্বই পুলিশের লোগো। আর নিচে লেখা হ্যাশট্যাগ এভরি স্ট্রিট সেফ। শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাওয়ের বিখ্যাত সিনেমার লাইনকে কাজে লাগিয়ে মুম্বই পুলিশের এই পোস্টার ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে।


শ্রদ্ধা কাপুর এই পোস্টার দেখার পর সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। লিখেছেন, বিলকুল সহি অর্থাৎ একদম সঠিক। শ্রদ্ধা আরও লিখেছেন, এখন একমাত্র মন্ত্র হল হ্যাশট্যাগ এভরি স্ট্রিট সেফ।

রাস্তায় বার হওয়া থেকে বিরত থাকতেও অনুরোধ করেছেন তিনি। সব মিলিয়ে মুম্বই পুলিশের স্ত্রী সিনেমার লাইন অবলম্বনে লেখা করোনা সচেতনতা বার্তা দ্রুত জনপ্রিয়তা পেয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button