National

খাবার জিনিস দরিদ্রদের হাতে সরাসরি তুলে দিলে কড়া ব্যবস্থা, জানাল তামিলনাড়ু সরকার

সারা দেশজুড়েই এমন উদ্যোগ নজর কাড়ছে। বাহবাও পাচ্ছে। কিন্তু তামিলনাড়ু সরকার এবার এমন উদ্যোগকে ভাল চোখে নিচ্ছে না।

লকডাউনে দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে অনেক সংগঠন, রাজনৈতিক দল, রাজনৈতিক নেতা, এমনকি অনেক ক্লাব, প্রতিষ্ঠানও এগিয়ে এসেছে। কেউ তুলে দিচ্ছে শুকনো খাবার। কেউ বন্দোবস্ত করছে রান্না করে খাওয়ানোর। কেউ তুলে দিচ্ছেন নিত্যপ্রয়োজনীয় জিনিস। সারা দেশজুড়েই এমন উদ্যোগ নজর কাড়ছে। বাহবাও পাচ্ছে। কিন্তু তামিলনাড়ু সরকার এবার এমন উদ্যোগকে ভাল চোখে নিচ্ছে না। তামিলনাড়ু সরকার সাফ জানিয়ে দিয়েছে এমন কোনও উদ্যোগ নিয়ে কেউ সরাসরি দরিদ্রদের হাতে কিছু তুলে দিলে সরকার আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। কিন্তু এমন উদ্যোগে তো দরিদ্ররা উপকৃতই হবেন? তাহলে বাধা কেন?

সরকারের তরফে জানানো হয়েছে, প্রথমত এমন উদ্যোগে লকডাউন অমান্য করা হচ্ছে। দ্বিতীয়ত, এতে করোনা ভাইরাসের ছড়িয়ে পড়ার সম্ভাবনা বাড়ছে। তাছাড়া এরফলে অনেক জায়গাতেই সামাজিক দূরত্ব বজায় থাকছে না। তাই সরকার সাফ জানিয়েছে এমন কোনও উদ্যোগ দেখলে দ্রুত সেই সংগঠন বা সেই ব্যক্তির বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

তামিলনাড়ু সরকারের তরফে এও জানানো হয়েছে যে যদি কেউ সত্যিই কাউকে সাহায্য করতে চান। কেউ যদি দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসতে চান। তাহলে তিনি যা দিতে চান তা সরকারের হাতে তুলে দিতে হবে। সরকার তা দরিদ্রদের মধ্যে বিতরণের ব্যবস্থা করবে। আর তা করা হবে সামাজিক দূরত্বর যাবতীয় বিধিনিষেধ মেনে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button