National

১৫টি জেলাকে সম্পূর্ণ সিল করল যোগী সরকার

যোগী আদিত্যনাথ সরকার করোনা রুখতে কড়া অবস্থান নিল

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ২১ দিনের দেশব্যাপী লকডাউন চলছে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং করে কথা বলেছেন এই লকডাউন নিয়ে। তার সময়সীমা বাড়ানো নিয়ে। যদিও সেই বৈঠকের পর সরকার কী সিদ্ধান্ত লকডাউন নিয়ে নিয়েছে তা এখনও জানা যায়নি।

লকডাউন নিয়ে কেন্দ্র এখনও তার সিদ্ধান্ত না জানালেও উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার কিন্তু ইতিমধ্যেই করোনা রুখতে কড়া অবস্থান নিল। রাজ্যের ১৫টি জেলা সম্পূর্ণ সিল করে দিল উত্তরপ্রদেশ সরকার।

উত্তরপ্রদেশের যত জেলা রয়েছে তার মধ্যে ৩৭টি জেলায় করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। এই ৩৭টির মধ্যে আবার ১৫টি এমন জেলা রয়েছে যেখানে করোনার প্রকোপ সর্বাধিক। এই জেলাগুলিকে চিহ্নিত করে সেগুলি আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ সিল করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার।

এই জেলাগুলির মধ্যে রয়েছে লখনউ, বারাণসী, কানপুর, নয়ডা, গাজিয়াবাদ, সীতাপুর, আগ্রা, ফিরোজাবাদ, বরেইলি, মেরঠ, শামলি, সাহারানপুর, বুলন্দশহর, বাস্তি এবং মহারাজগঞ্জ।

এই সম্পূর্ণ সিল করার মানে কী? সেটাও পরিস্কার করে দিয়েছে সরকার। প্রশাসনের তরফে জানানো হয়েছে এখানকার বাসিন্দারা বাড়ির দরজায় তাঁদের নিত্যপ্রয়োজনীয় জিনিস পেয়ে যাবেন। ৩০ এপ্রিল পর্যন্ত কেউ রাস্তায় বার হতে পারবেননা।

সকলকেই বাড়ির মধ্যে থাকতে হবে। যাতে এখানে করোনা আর ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এমন কড়া অবস্থান বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button