National

টানা ১৪ দিন কাজ করবেন চিকিৎসক, নার্সরা, জানাল আপ সরকার

করোনা উদ্বেগ ক্রমশ ঘনীভূত হচ্ছে। যত দিন যাচ্ছে ততই আক্রান্তের সংখ্যা বাড়ছে। আর তত পুরু হচ্ছে চিন্তার ভাঁজ। করোনা রুখতে গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। এর মাঝে যাঁরা করোনার শিকার রোগীদের নিরলস চিকিৎসা করছেন সেই চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীদের যেন টানা ১৪ দিন কাজ করতে দেওয়া হয় সেইমত নির্দেশ দিয়েছে দিল্লির কেজরিওয়াল সরকার। সব হাসপাতালগুলির কাছে এই নির্দেশ পৌঁছে গেছে।

কীভাবে হবে এই ১৪ দিনের কাজ? আপ সরকারের তরফে সেটাও নির্দিষ্টভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে একদল চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল কর্মী টানা ১৪ দিন কর্মরত থাকবেন। এই ১৪ দিনে ২ শিফটে কাজ হবে। একটি শিফট হবে সকাল ৮টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত। অর্থাৎ ১০ ঘণ্টা। দ্বিতীয় শিফট হবে সন্ধে ৬টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত। অর্থাৎ ১৪ ঘণ্টা।

এভাবে টানা কাজ করলে ছুটি কবে হবে? দিল্লির সরকার জানিয়েছে যাঁরা টানা ১৪ দিন এভাবে কাজ করবেন তাঁরা তার পরের ১৪ দিন ছুটিতে থাকবেন। এই ১৪ দিন অন্য চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীরা কাজ করবেন। তাঁরা টানা ১৪ দিন করার পর তাঁরা আবার ১৪ দিনের ছুটিতে যাবেন। ১৪ দিন ছুটি কাটানো চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীরা কাজে ফিরবেন। এভাবেই আগামী দিনে চলবে দিল্লির সব হাসপাতালের চিকিৎসা পরিষেবা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button