National

শাহিনবাগ ফাঁকা করে দিল পুলিশ, আটক কয়েকজন

শাহিনবাগ চত্বর ফাঁকা করে দিল পুলিশ। ১০০ দিন ধরে দিল্লির শাহিনবাগে সিএএ, এনপিআর, এনআরসি বিরোধী অবস্থান চলছে। কিন্তু মঙ্গলবার দিল্লি জুড়ে করোনার কারণে লকডাউনকে কেন্দ্র করে কোথাও কোনও জমায়েত করতে বাধা দেয় পুলিশ। মঙ্গলবার সকাল পৌনে ৭টা নাগাদ পুলিশ শাহিনবাগে হাজির হয়। সঙ্গে ছিল জেসিবি মেশিন। প্রথমে অবস্থানরতদের শাহিনবাগ ফাঁকা করে দিতে অনুরোধ করে পুলিশ। তাতে অবস্থানকারীরা রাজি না হওয়ায় বলপূর্বক তাঁদের সরিয়ে দেওয়ার ব্যবস্থা করে পুলিশ।

করোনার কারণে শাহিনবাগে অবস্থানকারীর সংখ্যা আগে থেকেই কমছিল। এদিন সকালে বিশাল ভিড় কিছু ছিলনা। এরমধ্যেই পুলিশ জোর করে অবস্থান তুলতে গেলে কয়েকজন বাধা দেওয়ার চেষ্টা করেন। তাঁদের আটক করে পুলিশ। তারপর ভেঙে দেওয়া হয় শাহিনবাগে তৈরি অস্থায়ী তাঁবু, ছাউনি। শাহিনবাগ চত্বর সম্পূর্ণ ফাঁকা করতে বেশ কিছুটা সময় লাগে পুলিশের।

শাহিনবাগের পাশাপাশি দিল্লির জাফরাবাদ, জামিয়া ও তুর্কমান গেটের কাছে যে জমায়েত ছিল তাও তুলে দেয় পুলিশ। সেখানেও জমায়েত সরাতে গেলে পুলিশের সঙ্গে বচসা বাধে আন্দোলনকারীদের। পুলিশ কয়েকজনকে আটকও করে। করোনা ঠেকাতে লকডাউন সফল করতে এদিন দিল্লি পুলিশ তৎপরতার সঙ্গে কাজ করে। এদিকে শাহিনবাগ আন্দোলনকারীরা পরে ট্যুইট করে হুঁশিয়ারি দিয়েছেন, তাঁদের আন্দোলন এখানেই থেমে গেলনা। তাঁরা ফেরত আসবেন। আরও শক্তিশালী হয়ে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button