National

করোনা থেকে সেরে উঠেও হৃদরোগে মৃত্যু

করোনা প্রাণ কাড়তে পারেনি। আইসোলেশনে থেকে সেরেও যায় করোনা। কিন্তু তার কদিনের মধ্যেই হৃদরোগ কেড়ে নিল জীবন। যাকে বলা হচ্ছে ভারতে পঞ্চম করোনায় মৃত্যু হিসাবে। কিন্তু রাজস্থানের স্বাস্থ্য দফতর পরিস্কার জানিয়েছে ওই ব্যক্তির দেহে করোনা সংক্রমণ থাকলেও তা সেরে গেছে গত ১৪ মার্চ। তারপর তাঁকে পরীক্ষা করেও তাঁর দেহে আর করোনা পাওয়া যায়নি। কিন্তু হৃদরোগ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। পরে ছাড়াও পান। তারপর শুক্রবার তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে জয়পুরে মারা যান।

মৃত ব্যক্তি ইতালির বাসিন্দা। ইতালির লোম্বার্ডিতে তাঁর বাড়ি। তিনি গত ২০ ফেব্রুয়ারি ভারতে আসেন। ২১ ফেব্রুয়ারি থেকে তাঁর হাল্কা জ্বর আসে। ২৮ ফেব্রুয়ারি অবস্থার অবনতি হওয়ায় তিনি জয়পুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে তাঁকে করোনা আক্রান্ত বলে মনে হওয়ায় পরদিন তাঁকে সরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাঁকে আইসোলেশনে রাখা হয়। পরীক্ষা হয় লালারস। তারপরই তাঁর দেহে করোনা ভাইরাস মেলে গত ২ মার্চ।

তখন থেকে তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। গত ১৪ মার্চ ও গত ১৫ মার্চ তাঁর ২ বার পরীক্ষা হয়। তখন তাঁর দেহে আর করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। এদিকে চেন স্মোকার ওই বৃদ্ধ ব্রঙ্কাইটিসের রোগীও। তাঁর শ্বাসকষ্ট থাকায় তাঁকে আইসিইউ-তে পাঠান চিকিৎসকেরা। এসএমএস হাসপাতাল থেকে পরে কিছুটা সুস্থ হলে তাঁকে ফের বেসরকারি হাসপাতালে ফেরত পাঠানো হয়। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয় শুক্রবার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button