National

করোনায় ভারতে ফের মৃত্যু, বাড়ল রোগীর সংখ্যাও

করোনা ভাইরাসের সংক্রমণে আগেই মৃত্যু হয়েছিল ৩ জনের। এবার ভারতে চতুর্থ মৃত্যুর ঘটনা ঘটল। ১ বৃদ্ধের মৃত্যু হয়েছে পঞ্জাবের হোসিয়ারপুরের বাঙ্গা এলাকায়। তিনিও দিন ১৫ আগে বিদেশ থেকে ফিরেছিলেন। জার্মানি থেকে ইতালি হয়ে দেশে ফেরেন তিনি। ৭০ বছরের ওই বৃদ্ধের ডায়াবেটিস, হৃদরোগের সমস্যা আগে থেকেই ছিল। প্রবল বুকে ব্যথা ও শ্বাসকষ্টের পর হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এই নিয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪।

ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিনই কিছু কিছু করে বাড়ছে সংখ্যা। বৃহস্পতিবার দেশে করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৯ জন। এদিন ১৮টি নতুন করোনা সংক্রমণের হদিশ মিলেছে। এখনও পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি শিকারের সংখ্যা মহারাষ্ট্রে। তারপরই সংক্রমণে এগিয়ে আছে কেরালা।

করোনায় ভারতে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে কর্ণাটকের কালবুর্গিতে। দ্বিতীয় মৃত্যুর ঘটনা ঘটে দিল্লিতে। এখানে এক বৃদ্ধার মৃত্যু হয়। এরপর মৃত্যুর ঘটনা ঘটে মুম্বইতে। ভারত সরকার করোনা প্রতিরোধে একগুচ্ছ পদক্ষেপ করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক প্রতিদিনই বৈঠক করছে। রাজ্য সরকারও যথেষ্ট তৎপরতা দেখাচ্ছে, যাতে এই রোগ মানুষকে গ্রাস না করতে পারে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button