National

৭০ দিন পর ফের বেজে উঠল মোবাইলের রিং

যে মোবাইল ছাড়া মানুষ এক মিনিটও অচল। সেখানে ৭০ দিন ধরে গোটা রাজ্য জুড়ে মোবাইলগুলো ঘরের কোণায় পড়ে পড়ে ধুলো খেয়েছে। একবারের জন্য মোবাইল বেজে ওঠেনি। এমন নয় যে চার্জ ছিলনা। এমনও নয় যে মোবাইলে ডাটা বা টকটাইম ছিলনা। সবই ছিল। শুধু বন্ধ ছিল এই পরিষেবা। জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পর অশান্তির আঁচ এড়াতে গোটা রাজ্য জুড়েই মোবাইল পরিষেবা বন্ধ রেখেছিল প্রশাসন। ৭০ দিন পর সেই মোবাইল পরিষেবা ফের চালু হল উপত্যকায়।

গত ৫ অগাস্ট বন্ধ হয়েছিল মোবাইল পরিষেবা। সোমবার দুপুর ১২টা থেকে থেকে রাজ্যের সব পোস্ট পেড মোবাইল চালু করে দেওয়া হয়েছে। ফলে হাঁফ ছেড়ে বেঁচেছেন মানুষজন। কেউ তাঁর আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করতে পেরে খুশি। কেউ বন্ধুর সঙ্গে কথা বলতে পেরে খুশি। কেউ বাবা-মায়ের সঙ্গে কথা বলে খুশি। প্রশাসন মনে করছে ফের মোবাইল পরিষেবা চালু হওয়ায় অভিভাবক থেকে ব্যবসায়ী বা অন্য পেশায় যুক্ত মানুষজন স্বস্তি পেয়েছেন।

মোবাইল পরিষেবা চালু হওয়ায় এখন নির্ভয়ে অভিভাবকরা ছেলেমেয়েকে স্কুল, কলজে, বিশ্ববিদ্যালয়ে পাঠাতে পারবেন বলে মনে করছে প্রশাসন। এছাড়া গোটা রাজ্য জুড়ে পরিবহণ পরিস্থিতির বেহাল দশা মোবাইল চালু হওয়ায় অনেকটা মিটবে বলে মনে করা হচ্ছে। কারণ পরিবহণের সঙ্গে যুক্ত মানুষজন প্রশাসনের কাছে মোবাইল ফোন চালু করানোর দাবি জানিয়ে আসছেন বেশ কিছুদিন ধরেই। এদিন মোবাইল চালু হওয়ার পর অনেককে রাস্তায় মোবাইল কানে যেতে দেখা গেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button