National

ব্রিটিশ আমলের বিলাসবহুল হোটেলে বিধ্বংসী আগুন

ব্রিটিশ আমলের অন্যতম বিলাসবহুল হোটেল হল সিমলার গ্র্যান্ড হোটেল। সিমলা চিরকালই গ্রীষ্মের সময়ে ব্রিটিশদের অবসর কাটানোর জায়গা ছিল। ফলে সেখানে নামীদামী হোটেলও তৈরি হয়েছিল। দেশের অন্যতম পর্যটন ক্ষেত্রে গ্র্যান্ড হোটেলের মেয়ো ব্লকে সোমবার আগুন লেগে যায়।

বেশ কিছুদিন ধরেই মেয়ো ব্লকে সারাইয়ের কাজ চলছিল। ফলে ওই ব্লকটি বন্ধ ছিল অতিথিদের জন্য। সেখানেই আচমকা আগুন লেগে যায়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুনের গ্রাসে চলে আসে ওই অংশের প্রায় পুরোটাই। একটাই রক্ষে যে ওই সময় কোনও অতিথি বা হোটেল কর্মী সেখানে হাজির ছিলেননা।

কোনও হতাহতের ঘটনা না ঘটলেও গ্র্যান্ড হোটেলের ওই অংশের ব্যাপক ক্ষতি হয়েছে। সিমলার কালীবাড়ি মন্দিরের কাছে অবস্থিত এই বিলাসবহুল হোটেলের একটা বড় অংশ এদিন সকলের চোখের সামনে ছাইতে পরিণত হয়। আগুন এতটাই ছড়ায় যে তার লেলিহান শিখা আশপাশের বাড়িগুলিকেও গ্রাস করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

দমকলের তৎপরতায় আশপাশের বাড়িগুলি বেঁচে যায় এদিন। আগুনকে বেঁধে ফেলতে সমর্থ হন দমকলকর্মীরা। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ এখনও অজানা। কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close