Wednesday , July 24 2019
Mayawati
ফাইল : মায়াবতী, ছবি - আইএএনএস

ভোট পেতে মোদী ‘চাওয়ালা’ থেকে ‘চৌকিদার’ হয়েছেন, কটাক্ষ মায়াবতীর

২০১৪ সালে লোকসভা নির্বাচনে নিজেকে চাওয়ালা বলে বিজ্ঞাপন দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আসন্ন লোকসভা নির্বাচনে সেই ব্যাখ্যা বদলে এবার তিনি চৌকিদার বলে প্রচার করছেন। এ সবই আসলে ভোট পাওয়ার জন্য করছেন তিনি। মঙ্গলবার ট্যুইট করে এভাবেই কড়া কটাক্ষ ছুঁড়ে দিলেন বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী। তাঁর দাবি, নরেন্দ্র মোদী চাওয়ালা বা চৌকিদার বললেও তিনি বাস্তবে রাজকীয় জীবন যাপন করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন সময়ে বলে এসেছেন তিনি চৌকিদার। দেশের মানুষের চৌকিদার। না নিজে দুর্নীতি করবেন, আর না করতে দেবেন। সেই চৌকিদার মন্তব্যকে কটাক্ষ করে কংগ্রেস পাল্টা শুরু করে চৌকিদার চোর হ্যায়। রাহুল গান্ধী বিভিন্ন জনসভায় বলতে থাকেন চৌকিদারই চোর। তার পাল্টা বিজেপি নেতারা তাঁদের ট্যুইটার হ্যান্ডলে নিজেদেরও চৌকিদার বলে ব্যাখ্যা করতে থাকেন। ম্যায় ভি চৌকিদার বলে স্লোগান তোলে বিজেপি। তারই পাল্টা এবার মায়াবতী কটাক্ষ ছুঁড়ে দিলেন।

যত ভোট সামনে আসছে ততই রাজনৈতিক নেতৃত্বে সম্মুখসমরে নেমে পড়ছেন। জনসভা থেকে কটাক্ষ, সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ। তার আবার পাল্টা কটাক্ষ চলেই চলেছে। প্রসঙ্গত গত সপ্তাহেই তাঁর ট্যুইটার হ্যান্ডলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ভিডিও পোস্ট করেন। লেখেন হ্যাশট্যাগ ম্যায় ভি চৌকিদার। আহ্বান জানান, যাঁরাই দুর্নীতির বিরুদ্ধে লড়তে চান তাঁরা যেন তাঁর এই ক্যাম্পেনে যোগ দেন।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *