National

প্রধানমন্ত্রীর কাছ থেকে নতুন উপহার পেতে চলেছে মন্দির শহর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপহার দেওয়ার জন্য তৈরি। দেশের মন্দির শহরকে এই উপহার দিতে চলেছেন তিনি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কাছে থেকে মিলবে এই অনন্য উপহার।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের লোকসভা কেন্দ্র। তায় আবার দেশের প্রধান মন্দির শহর। সেই বারাণসী এবার পেতে চলেছে এক অনন্য উপহার। প্রধানমন্ত্রী নিজেই বৃহস্পতিবার তুলে দেবেন এই উপহার।

বারাণসীকে স্মার্ট সিটি বানানোর উদ্যোগ শুরু হয়ে গেছে। প্রাচীন এই শহরকে স্মার্ট সিটির রূপ দেওয়া মুখের কথা নয়। তবে এক এক করে পদক্ষেপ করে সেই লক্ষ্যে এগিয়ে চলেছে প্রশাসন।

Narendra Modi
ফাইল : কাশীর বিশ্বনাথ মন্দিরে প্রার্থনারত প্রধানমন্ত্রী, ছবি – আইএএনএস

বারাণসীতে সারা বছরই পর্যটকদের ভিড় লেগে থাকে। রাতের বারাণসীকে মোহময় করে তোলে তার আলোর বাহার। গঙ্গার পার ধরে সারি সারি ঘাটের আলোকসজ্জা এখন পর্যটকদের বিমোহিত করে।

এখানে গোদোলিয়া মোড় থেকে ঘাট পর্যন্ত যে বাজার রয়েছে তাও রমরম করে সন্ধে রাত পর্যন্ত। তবে রাতের বারাণসীতে সেই হইচই থাকেনা। তবে এবার থাকতে চলেছে।

বৃহস্পতিবার বারাণসীকে প্রথম রাতের বাজার উপহার দিতে চলেছেন প্রধানমন্ত্রী। লহরতারা থেকে চৌকাঘাট পর্যন্ত একটি ফ্লাইওভার তৈরি করা হয়েছে। এই ফ্লাইওভারেই বসবে রাতের বাজার।

ফ্লাইওভারের ১.৯ কিলোমিটার জুড়ে এই বাজারে বারাণসীর শিল্পকলা ও সংস্কৃতিকে তুলে ধরা হবে। এই রাতের বাজারে প্রায় ৯৯টি দোকান তৈরি করা হবে।

এর জেরে পর্যটক ও ভক্তরা যাঁরা এ শহরে আসছেন তাঁরা যেমন রাতের আলোয় মার্কেটিংয়ের আনন্দ উপভোগ করতে পারবেন, তেমনই বারাণসীর বেশ কয়েকজন যুবকের কর্মসংস্থান তৈরি হবে।

এই রাতের বাজারে খাবারেরও অভাব হবে না। থাকবে বারাণসীর বিশেষ পানীয় ঠান্ডাই এবং লস্যির দোকান। এছাড়া ফুড কোর্ট, কাফে সবই থাকছে এই বাজারে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

News Desk

নীলকণ্ঠে যে খবর প্রতিদিন পরিবেশন করা হচ্ছে তা একটি সম্মিলিত কর্মযজ্ঞ। পাঠক পাঠিকার কাছে সঠিক ও তথ্যপূর্ণ খবর পৌঁছে দেওয়ার দায়বদ্ধতা থেকে নীলকণ্ঠের একাধিক বিভাগ প্রতিনিয়ত কাজ করে চলেছে। সাংবাদিকরা খবর সংগ্রহ করছেন। সেই খবর নিউজ ডেস্কে কর্মরতরা ভাষা দিয়ে সাজিয়ে দিচ্ছেন। খবরটিকে সুপাঠ্য করে তুলছেন তাঁরা। রাস্তায় ঘুরে স্পট থেকে ছবি তুলে আনছেন চিত্রগ্রাহকরা। সেই ছবি প্রাসঙ্গিক খবরের সঙ্গে ব্যবহার হচ্ছে। যা নিখুঁতভাবে পরিবেশিত হচ্ছে ফোটো এডিটিং বিভাগে কর্মরত ফোটো এডিটরদের পরিশ্রমের মধ্যে দিয়ে। নীলকণ্ঠ.in-এর খবর, আর্টিকেল ও ছবি সংস্থার প্রধান সম্পাদক কামাখ্যাপ্রসাদ লাহার দ্বারা নিখুঁত ভাবে যাচাই করবার পরই প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button