National

প্রধানমন্ত্রীর মন কি বাত, জায়গা পেল যোগ থেকে জালিয়ানওয়ালাবাগ

২৪ জুন ছিল জুন মাসের শেষ রবিবার। আর মাসের শেষ রবিবার মানেই প্রধানমন্ত্রীর বেতার অনুষ্ঠান মন কি বাত। রবিবার মন কি বাত অনুষ্ঠানে জিএসটির সাফল্যের জন্য রাজ্য সরকারগুলোকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। জিএসটির বর্ষপূর্তির প্রাক্কালে তিনি বলেন রাজ্য সরকারগুলি পাশে না দাঁড়ালে এক দেশ এক করের এই প্রচেষ্টা সফল হতনা।

গত শনিবার জনসংঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকী উদযাপিত হয়েছে। এই উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আমন্ত্রণে রবীন্দ্রনাথ ঠাকুরের সমাবর্তনে অংশ নেওয়া এবং সেখানে বাংলায় ভাষণ দেওয়ার কথা মনে করিয়ে দেন তিনি।

এদিন জালিয়ানওয়ালাবাগের হত্যাকাণ্ডের প্রসঙ্গে টেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, হিংসা কখনও কোনওকিছুর সমাধান করতে পারেনি। প্রসঙ্গত ২০১৯-এ জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের শতবর্ষ পূর্ণ হতে চলেছে।

গত ২১ জুন গেছে বিশ্ব যোগ দিবস। যোগকে সুস্থতার বিপ্লব বলে ব্যাখ্যা করেন তিনি। বিশ্ব যোগ দিবস উপলক্ষে গোটা বিশ্ব এক জায়গায় এসে উপস্থিত হয়েছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি আশা প্রকাশ করে বলেন, আগামী দিনে আরও বেশি করে মানুষ যোগে মননিবেশ করবেন।


এদিন আফগানিস্তানের স্পিনার রশিদ খানের প্রশংসাও শোনা গেছে প্রধানমন্ত্রীর মুখে। পাশাপাশি বিশ্ব ক্রিকেটের মঞ্চে টেস্টে আফগানিস্তানের আত্মপ্রকাশ ও সেই আত্মপ্রকাশের ম্যাচে ভারতের সঙ্গে খেলাকে ভারতের জন্য গর্বের বলে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button