Kolkata

টিকা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী

তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় ব্যস্ত হয়ে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টিকা নিয়ে চিঠি লেখেন প্রধানমন্ত্রীকে।

ভোটের প্রচার চলাকালীনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছিল বিনামূল্যে টিকা দেওয়ার দাবি। শুধু রাজ্য বলেই নয়, সারা দেশের সব মানুষকেই বিনামূল্যে টিকা দিতে হবে, এটাই ছিল তখন দাবি।

তিনি এমনও জানিয়েছিলেন যদি বিনামূল্যে টিকা দেওয়ার ব্যবস্থা সরকার না করে তাহলে তিনি গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসবেন। মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে সেই দাবিতে অনড় রইলেন মুখ্যমন্ত্রী।

এদিন রাজভবনে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর তরফে তাঁকে অভিনন্দন জানানো হয়। তারপরই তিনি প্রধানমন্ত্রীকে একটি চিঠি লেখেন।

চিঠিতে বেশ কিছু করোনা সংক্রান্ত বিষয় জায়গা পেয়েছে। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় সারা দেশের সব মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার আর্জি ফের একবার তুলে ধরেন।

মুখ্যমন্ত্রী এদিন জানান এ রাজ্য থেকে অক্সিজেন অন্য রাজ্যে নিয়ে যাওয়া হচ্ছে। যার ফলে এ রাজ্যে অক্সিজেনের অপ্রতুলতা দেখা দিতে পারে। প্রধানমন্ত্রীর নজরে এনেছেন বিষয়টি।

সেইসঙ্গে করোনা প্রতিরোধী ২ প্রয়োজনীয় ওষুধ রেমডেসিভির ও টোসিলিজুমাব-এর যোগান পশ্চিমবঙ্গে বাড়াতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।

তিনি জানান, এখন যা পরিস্থিতি তাতে দৈনিক ১০ হাজার রেমডেসিভির এবং ১ হাজার টোসিলিজুমাব ইনঞ্জেকশন ভায়াল অবিলম্বে রাজ্যের প্রয়োজন রয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button