National

ট্রেনের জানালায় ঝুলতে থাকা যুবকের হাত তোয়ালে দিয়ে বাঁধলেন অন্য যাত্রীরা

ট্রেন ছুটে চলেছে। সেই চলন্ত ট্রেনের জানালা ধরে ঝুলছেন এক ব্যক্তি। আর তাঁর হাত ২টো বেঁধে রেখেছেন বাকি যাত্রীরা।

শিলিগুড়ি কাটিহার ইন্টারসিটি এক্সপ্রেস ছুটে চলছিল। যাত্রীরা যে যাঁর মত অলস সময় কাটাচ্ছেন ট্রেনে। সেই সময় তাঁরা লক্ষ্য করলেন এক ব্যক্তি ট্রেনের জানালার রডগুলো ধরে বাইরে ঝুলছেন।

ছুটন্ত ট্রেনে এভাবে বেশিক্ষণ রড ধরে ঝুলে থাকা তো সম্ভব নয়। আবার হাত ফসকালেই মৃত্যু নিশ্চিত। যাত্রীরা ছুটে আসেন জানালার কাছে। তারপর বেশ কয়েকজন চেপে ধরে নেন ওই যুবকের হাত।

ট্রেনের বাইরে তখন প্রবল হাওয়ার সঙ্গে যুদ্ধ করে প্রাণরক্ষার লড়াই চালাচ্ছেন যুবক। যাত্রীরা তাঁকে চেপে ধরেও নিশ্চিত হতে পারেননি। তাই তোয়ালে জোগাড় করে সেই তোয়ালে দিয়ে যুবকের হাত ২টো কষে বেঁধে দেন জানালার সঙ্গে। যাতে কোনওভাবে হাত ফসকে পড়ে না যান তিনি। এই অবস্থায় ট্রেনের বাইরে ঝুলতে থাকেন যুবক। আর ট্রেন ছুটতে থাকে নিজের গতিতে।

ঘটনাটি কিষণগঞ্জ ডালখোলা রেল সেকশনে। হালুয়াবাড়ি স্টেশনে ট্রেনটি ছেড়ে দেওয়ার পর ওই ট্রেনে লাফিয়ে উঠতে যান যুবক। ট্রেনের পাদানিতে পা দিতে পারেননি তিনি। তবে ট্রেনের জানালা চেপে ধরে ফেলেন।


এদিকে ট্রেন ততক্ষণে প্রবল গতি নিয়ে নিয়েছে। ফলে ওই যুবক যে নেমে যাবেন তারও উপায় ছিলনা। ট্রেন ফের দাঁড়ায় বারসোই জংশন স্টেশনে। সেখানেই অবশেষে জানালা ছেড়ে নেমে ট্রেনে ওঠেন ওই যুবক।

তার আগে যে ১৫ মিনিট ওই যুবক ছুটন্ত ট্রেনে ঝুলে কাটালেন তা তাঁর জীবনের এক বিভীষিকাময় অধ্যায় হয়ে রয়ে গেল। এ যাত্রায় তিনি বাকি যাত্রীদের জন্যই প্রাণে রক্ষা পেলেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button