Sports

আজ মুম্বইয়ের হয়ে গলা ফাটাবে কলকাতা

আইপিএল-এর লিগ পর্যায়ের শেষ ম্যাচ মুম্বই বনাম হায়দরাবাদ। সেই ম্যাচের ওপর নির্ভর করছে কলকাতা এবারের আইপিএল-এ আরও এগোবে নাকি এখানেই সফর সমাপ্তি।

কলকাতা : সোমবার ছিল বেঙ্গালুরু বনাম দিল্লির ম্যাচ। এই ম্যাচে কোনও দল বড় রানের ব্যবধানে হারলে হয়তো কলকাতার জন্য ভাল হতে পারত। রানরেট হেরে যাওয়া দলের পড়ে যেত। আর তা যদি কলকাতার নিচে চলে যেত তাতে কলকাতা সোমবারই নিশ্চিন্ত হতে পারত।

কিন্তু এদিন দিল্লি জিতলেও দিল্লি দ্বিতীয় স্থানে ও বেঙ্গালুরু তৃতীয় স্থানে শেষ করল তাদের লিগ পর্যায়। এখন প্লে অফ-এর জন্য পড়ে রইল ১টি মাত্র জায়গা। চতুর্থ স্থান। সেখানে মঙ্গলবারের পর কার নাম থাকবে, কলকাতা নাকি হায়দরাবাদ? সেটাই এখন সকলে জানতে উৎসুক। ফলে মঙ্গলবার যে কলকাতার সমর্থকেরা মুম্বইয়ের হয়ে গলা ফাটাবেন তা বলার অপেক্ষা রাখে না।

কলকাতার রান রেটের অবস্থা শোচনীয়। তা না হলে বেঙ্গালুরু এদিন হারের পর কলকাতা ৩ নম্বর জায়গায় পৌঁছে যেতে পারত। তা তো হলই না, আবার এখন হায়দরাবাদের হারের ওপর নির্ভর করছে কলকাতার ভাগ্য। কারণ হায়দরাবাদ জিতলে তারা রান রেটে কলকাতাকে পিছনে ফেলে দেবে। সেক্ষেত্রে কলকাতা ১৪ পয়েন্ট নিয়েও পৌঁছে যাবে ৫ নম্বরে। আর সেখানে ১৪ পয়েন্ট নিয়েই বেঙ্গালুরু ও হায়দরাবাদ পৌঁছে যাবে প্লে অফ-এ।

মঙ্গলবার তাই আইপিএল-এর শেষ ম্যাচ নিয়ম রক্ষার রইল না। প্লে অফে কে খেলবে তা নির্ভর করছে এই ম্যাচের ফলাফলের ওপর।

মুম্বই অবশ্য কোনও চাপ ছাড়াই মাঠে নামবে। কারণ লিগ টেবিলে তাদের ১ নম্বর জায়গাটা পাকা হয়ে গেছে। ফলে মুম্বই প্লে অফ-এর জন্য কয়েকজন খেলোয়াড়কে বিশ্রামও দিতে পারে এই ম্যাচে। কারণ এই ম্যাচ হারলেও তাদের কিছু যায় আসে না। কিন্তু খেলোয়াড়দের চোট আঘাত থেকে বাঁচিয়ে প্লে অফের জন্য তৈরি রাখা এখন তাদের পাখির চোখ।

সেক্ষেত্রে মুম্বই যদি তাদের পুরো দল না নামিয়ে কিছু নতুন মুখকে খেলার সুযোগ করে দেয় তাহলে তা হায়দরাবাদের জন্য ভাল হবে। কারণ মরণ বাঁচন ম্যাচে হায়দরাবাদ পুরো শক্তি নিয়েই মাঠে নামবে। তবে মুম্বই যেন ম্যাচটা জেতে সেই আশায় বুক বেঁধে এদিন মুম্বইয়ের জন্য গলা ফাটাবেন কেকেআর সমর্থকেরা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button