Kolkata

কলকাতায় করোনা যোদ্ধাদের স্যালুট জানাল সেনা

দেশের বিভিন্ন প্রান্তে রবিবার সকালে করোনার বিরুদ্ধে সামনে দাঁড়িয়ে লড়াই করা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের স্যালুট জানাল ভারতীয় সেনা। বাদ গেল না কলকাতার ২টি হাসপাতাল।

ভারতীয় সেনার তরফে এদিন করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সেলাম জানানো হল। ভারতীয় বায়ুসেনার বিভিন্ন যুদ্ধবিমান ও সেনা হেলিকপ্টার থেকে এদিন পুষ্পবৃষ্টি করা হয় করোনা চিকিৎসার জন্য হাসপাতালগুলির ওপর। বিশাখাপত্তনমে উপকূলরক্ষী বাহিনীর জাহাজের সব আলো জ্বালিয়েও সেলাম জানানো হয়। সেলাম জানায় ভারতীয় নৌসেনা। দেশের বিভিন্ন প্রান্তের সঙ্গে কলকাতাতেও একইভাবে সম্মান জানাল ভারতীয় সেনা।

কলকাতার ২টি হাসপাতালেরও ওপর এদিন পুষ্পবৃষ্টি করা হয়। সকাল ১০টা নাগাদ আকাশ থেকে পুষ্পবৃষ্টি হয় রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইন্সটিটিউটের ওপর। এই হাসপাতালটিকে এখন কোয়ারেন্টিন সেন্টার হিসাবে ব্যবহার করা হচ্ছে। সেখানে ফুল ছড়িয়ে সম্মান জানানো হয়। রাস্তায় ছড়িয়ে পড়ে ফুলের পাপড়ি। এমন এক সম্মানে, কুর্নিশে আপ্লুত স্বাস্থ্যকর্মীরা।

রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইন্সটিটিউট ছাড়াও এদিন আলিপুরের কমান্ড হাসপাতালের ওপরও পুষ্পবৃষ্টি হয়। আকাশ থেকে ফুল ঝরে পড়া ছাড়াও বেজে ওঠে সেনার ব্যান্ড। কমান্ড হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা এদিন পুষ্পবৃষ্টির সময় বাইরে বেরিয়ে আসেন। চিকিৎসকদের বিশেষ সম্মান জানানো হয় সেনার তরফে। দেশজুড়ে করোনা চিকিৎসায় কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এভাবে সম্মান জানানোর জন্য ভারতীয় বায়ুসেনাকে ধন্যবাদ জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button