National

৫ জঙ্গিকে গুলি করে মারল সেনা

গত শনিবার ৪ হিজবুল মুজাহিদিন জঙ্গিকে গুলি করে মেরেছিল যৌথবাহিনী। দীর্ঘ গুলির লড়াইয়ের পর তাদের শেষ করতে সমর্থ হয় তারা। এই লড়াইয়ে ১ জওয়ানও আহত হন।

কাশ্মীরের কুলগামে হওয়া সেই লড়াইয়ে ৪ জঙ্গিকে শেষ করার পর রবিবার ফের জঙ্গি দমনে সাফল্য পেল ভারতীয় সেনা। জম্মু কাশ্মীরের কেরান সেক্টরে লাইন অফ কন্ট্রোল ধরে ভারতে প্রবেশের চেষ্টা করছিল ৫ জন জঙ্গি।

অনুপ্রবেশকারীদের রুখতে সেখানে সেনা তৎপর হয়। শুরু হয় ২ পক্ষে গুলির লড়াই। সেনার গুলিতে এক সময়ে ৫ জঙ্গিই মারা যায়। পাল্টা তাদের গুলিতে অবশ্য ১ ভারতীয় জওয়ান শহিদ হন। ২ জন জওয়ান গুলিতে গুরুতর আহত হন।

পরে ওই ২ জন জওয়ানেরও মৃত্যু হয়। রাঙ্গদরি বেহাক এলাকা দিয়ে সীমানা অতিক্রম করে জঙ্গিরা ভারতে ঢুকছিল। তাদের সঙ্গে প্রচুর অস্ত্র ছিল। তা নজরে পড়তেই ভারতীয় সেনা তাদের দিকে গুলিবর্ষণ শুরু করেছিল।

গত শনিবার ও রবিবার মিলিয়ে ৯ জঙ্গিকে খতম করতে সমর্থ হল ভারতীয় সেনা। এটা একটা বড় সাফল্য হিসাবেই দেখা হচ্ছে। করোনা উদ্বেগের মধ্যেই জঙ্গিদের ভারতের অনুপ্রবেশের চেষ্টা চলছে। ভারতে নাশকতা চালানোর চেষ্টা করছে সন্ত্রাসবাদীরা।

গত শনিবার যে ৪ হিজবুল জঙ্গিকে যৌথবাহিনী হত্যা করে তারা চলতি সপ্তাহের শুরুতে কয়েকজন সাধারণ মানুষের হত্যার সঙ্গে জড়িত ছিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close