National

রাতভর অনন্তনাগে গুলির লড়াই, জওয়ানদের হাতে নিকেশ ৩ জঙ্গি

কাশ্মীরের অনন্তনাগ অঞ্চলে আত্মগোপন করে আছে কয়েকজন সন্ত্রাসবাদী। খবর পেতেই রবিবার রাতে অনন্তনাগের হাকুরা এলাকায় যৌথ অভিযান চালায় কাশ্মীর পুলিশ ও সেনাবাহিনী। আত্মগোপন করে থাকা জঙ্গিদের খোঁজে চলে চিরুনি তল্লাশি। সুরক্ষা বাহিনীর উপস্থিতি টের পেয়ে প্রথমে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তাদের গুলির জবাবে পাল্টা গুলিবর্ষণ শুরু করে যৌথবাহিনী। রাতভর চলে গুলির লড়াই। সোমবার ভোরে নিকেশ হয় ৩ জঙ্গি।

সূত্রে খবর, ৩ জঙ্গির মধ্যে ২ জঙ্গির পরিচয় জানতে পেরেছে পুলিশ। ইশা ফাজিল নামে হত এক সন্ত্রাসবাদীর বাড়ি শ্রীনগরে। খতম হওয়া অপর জঙ্গি সৈয়দ ওয়েইসের বাড়ি অনন্তনাগের কোকেরাং এলাকায়। তৃতীয় জঙ্গির পরিচয় জানার চেষ্টা চলছে। মৃতদের কাছ থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। যা থেকে নিরাপত্তাবাহিনীর অনুমান, নিহত জঙ্গিরা ফের বড়সড় কোন হামলার ছক কষছিল। ভারতীয় সেনার তৎপরতায় এবারের মত যা বানচাল করা সম্ভব হয়েছে।

জঙ্গি নিকেশের পর অবশ্য কোনওরকম ঝুঁকি নিতে চায়নি স্থানীয় প্রশাসন। অনন্তনাগের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ রাখা হয়। স্থগিত করা হয়েছে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু পরীক্ষাও। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে অনন্তনাগ ও শ্রীনগরকে। আর কোথাও কোনো সন্ত্রাসবাদী গা ঢাকা দিয়ে আছে কিনা তা খতিয়ে দেখছে নিরাপত্তাবাহিনী।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button