Sports

বিরাট যুগের সমাপ্তি, নিউজিল্যান্ডের সামনে নতুন অধিনায়ক

টি-২০ বিশ্বকাপই ছিল তাঁর অধিনায়কত্বের সমাপ্তি। ভারতীয় ক্রিকেটের একটা যুগের সমাপ্তি হল। শুরু হল নতুন এক অধ্যায়ের। তাও নতুন অধিনায়কের হাত ধরে।

টি-২০ বিশ্বকাপ থেকে ভারতকে ফিরতে হয়েছে খালি হাতে। সেমিফাইনালের মুখও দেখা হয়নি বিশ্বের এই অন্যতম শক্তিশালী ক্রিকেট দলের। এই প্রতিযোগিতাই ছিল বিরাট কোহলির ভারতের অধিনায়ক হিসাবে শেষ প্রতিযোগিতা।

এদিকে বিশ্বকাপ শেষ হলেই ভারত সফরে আসছে নিউজিল্যান্ড। সেখানে বিরাট কোহলিকে বিশ্রাম দিচ্ছেন নির্বাচকেরা। কেবল বিরাট কোহলি বলেই নয়, তাঁর সঙ্গে বিশ্রামে যাচ্ছেন যশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, মহম্মদ সামি ও রবীন্দর জাদেজা। ফলে নিউজিল্যান্ড সফরে এঁদের ভারতের হয়ে খেলতে দেখা যাবেনা।

এঁদের জায়গায় দলে এসেছেন একরাশ নতুন মুখ। যাঁদের আইপিএল-এ দুরন্ত খেলতে দেখা গেছে। এঁদের মধ্যে রয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়, ভেঙ্গটেশ আইয়ার, আবেশ খান এবং হর্ষল প্যাটেল।

এই নতুন ব্রিগেড বা তরুণ ব্রিগেড নিয়ে মাঠে নামবেন ভারতের অন্যতম প্রতিভা ও ব্যাটিং ভরসা রোহিত শর্মা। বিরাটের পর তাঁকেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে অধিনায়ক করেছেন নির্বাচকেরা।

রোহিত শর্মাকে অধিনায়ক করার পাশাপাশি কেএল রাহুলকে সহ-অধিনায়ক করা হয়েছে। এর বাইরে দলে প্রায় পুরোটাই নতুন মুখের ভিড়। দলে রয়েছেন ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, মহম্মদ সিরাজরা।

সাউথ আফ্রিকায় পাড়ি দিতে চলা ইন্ডিয়া এ টিমেরও নির্বাচন হয়েছে এদিন। দলে রয়েছেন পৃথ্বী শ, অভিমন্যু ঈশ্বরণ, রাহুল চাহর, দেবদত্ত পাড়িক্কল, নভদীপ সাইনির মত খেলোয়াড়েরা। দলের অধিনায়ক হয়েছেন প্রীয়াঙ্ক পাঞ্চাল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button