Lifestyle

একটা মাঠের মধ্যে ঘুরছে ১২৭৩টি ডাইনোসর, কি কাণ্ড করল তারা

একটা খোলা মাঠের মধ্যে কিলবিল করছে ডাইনোসর। এত ডাইনোসর এল কোথা থেকে তা অবশ্য পরে জানা গেল। তারা কি করল তা তো দেখাই গেল।

একটা বিশাল মাঠ। মাঠটি আদপে একটি উপত্যকা অঞ্চল বলে দাবি করা হচ্ছে। যাকে ডাইনো ভ্যালিই বলা হচ্ছে। অর্থাৎ এ এক ডাইনোসরদের ডেরা। আর তা যে কতটা সত্যি তা বোঝা গেল সম্প্রতি। যেখানে ১ হাজার ২৭৩টি ডাইনোসর একটা মাঠের মধ্যে ঘুরে বেড়াল।

শুধু কি ঘুরলো! নাচল, লাফাল, ছোটাছুটি করল, রঙিন হয়ে উঠল। নানা ধরনের প্রজাতির ডাইনোসর এখানে ছিল। তাদের আবার নানা রকমের চোখ ধাঁধানো রং।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এতক্ষণে অবশ্য অনেকেই বুঝে গেছেন ব্যাপারটা কি হতে পারে। আসলে একটি পার্কে তৈরি করা হয়েছে একটি ডাইনো ভ্যালি। যা এখনও সাধারণের দেখার জন্য খুলে দেওয়া হয়নি। সেখানেই এবার ছোট থেকে বড় অনেকেই ডাইনোসর সেজে হাজির হলেন।

ক্যালিফোর্নিয়ার লেগোল্যান্ড পার্কে এই ভাইনো ভ্যালি তৈরি করা হয়েছে ডাইনোসর থিম পার্ক হিসাবে। সেখানেই নানা সাজে মানুষের এই ডাইনোসর সেজে ঘোরা আদপে একটা লক্ষ্যকে সামনে রেখেই করা হয়েছে।

পার্কের তরফ থেকে এভাবে একটি বিশ্বরেকর্ড গড়ার চেষ্টা হয়েছে। একটি চত্বরের মধ্যে সবচেয়ে বেশি মানুষ ডাইনোসর সেজে ঘুরছেন, এটাই ছিল তাদের লক্ষ্য। যাতে তারা সফলও হয়েছে।

এদিকে এখানে হাজির হয়ে বড়রা যেমন আনন্দ পেয়েছেন, তেমন ছোটরাও। বরং ছোটদের আনন্দের মাত্রা ছিল আরও বেশি। ডাইনোসর সেজে নেচে, আনন্দ করে তারা নিজের মত করে সময় কাটিয়েছে এখানে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button