Kolkata

জামিন নাকচ, জেল হেফাজতেই ফিরহাদ, সুব্রত, মদন, শোভন

রাজ্যের ২ মন্ত্রী ও ১ বিধায়ক সহ সদ্য বিজেপির থেকে দূরত্ব টানা শোভন চট্টোপাধ্যায়ের জামিন হয়েও হল না। জেল হেফাজতে ৪ নেতা।

সন্ধেয় নিম্ন আদালত রাজ্যের ২ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম, বিধায়ক মদন মিত্র ও বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি হওয়া কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে।

কিন্তু সেই খবর জানার পরও নিজাম প্যালেসের সামনে অপেক্ষারত তৃণমূল কর্মী সমর্থকেরা বুঝতে পারছিলেননা তাঁদের নেতারা কেন নিজাম প্যালেস থেকে বেরিয়ে আসছেন না।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

দীর্ঘ অপেক্ষার পর তাঁরা জানতে পারেন জামিন নামঞ্জুর হয়েছে। কলকাতা হাইকোর্ট নিম্ন আদালতের জামিন মঞ্জুরিতে স্থগিতাদেশ জারি করেছে।

সোমবার সকালে ৪ নেতাকে তাঁদের বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই। তাঁদের নিয়ে আসা হয় নিজাম প্যালেসে। হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই অবস্থান শুরু করেন তিনি। দাবি করেন তাঁকেও গ্রেফতার করতে হবে।

দুপুরে ভার্চুয়ালি ৪ জনকে আদালতের সামনে পেশ করে সিবিআই। আদালত ২ পক্ষের বক্তব্য শোনার পর সিবিআইয়ের আবেদন নাকচ করে দেয়। অন্তর্বর্তী জামিন মঞ্জুর হয়।

নিম্ন আদালতের এই নির্দেশের পর সিবিআই এর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আবেদন করে। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি রাতে নির্দেশ দেন নিম্ন আদালতের রায়ে স্থগিতাদেশ দেওয়া হচ্ছে।

৪ নেতার জামিন নামঞ্জুর করে দেয় হাইকোর্ট। বুধবার পর্যন্ত তাঁদের ৪ জনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। ফলে নেতাদের নিয়ে হৈহৈ করে বাড়ি ফেরার আশা শেষ হয়ে যায় কর্মী সমর্থকদের।

এদিকে এটাও রাতে পরিস্কার হচ্ছিল না কখন ওই ৪ নেতাকে জেলে নিয়ে যাওয়া হবে। স্থির হয়েছে বুধবার পর্যন্ত প্রেসিডেন্সি জেলেই থাকতে হবে তাঁদের। বুধবার এই মামলার শুনানি হবে কলকাতা হাইকোর্টে।

Show More