Business

৫ লক্ষ কেজি গোলাপে অন্য প্রেমদিবসে মাতোয়ারা বিমানবন্দর

প্রেমদিবসকে যে এভাবেও পালন করা যায় তা দেখিয়ে দিল দেশের এই বিমানবন্দর। ৫ লক্ষ ১৫ হাজার কেজি গোলাপে এক অন্য প্রেমদিবস পালন হল।

ভ্যালেন্টাইনস ডে-র সঙ্গে গোলাপের সম্পর্ক আদি অনন্ত। তা সে ভারত হোক বা বিশ্বের অন্য যে কোনও দেশ। ভালবাসার কোনও দেশ হয়না, গণ্ডি হয়না, সীমানা হয়না। তাই ভালবাসার ভাষাও এক। সে ভাষা না বলেও অনেক কিছু বলে যায়। একটা গোলাপ হৃদয়ে দোলা গিয়ে যায়।

ভালবাসা প্রকাশে গোলাপের জুড়ি আগেও ছিলনা, এখনও নেই। পৃথিবী যতই বদলে যাক, কিছু জিনিস অনন্ত হয়ে থেকে যায় প্রজন্মে পর প্রজন্মে। ভালবাসা প্রকাশের এই ছোট্ট ফুলটির তাই ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে কদর শতগুণ বেড়ে যায়।

ভারতের বেঙ্গালুরু ও তার আশপাশের এলাকা হল গোলাপ উৎপাদনে অন্যতম। ফলে ভ্যালেন্টাইনস ডে-তে গোলাপের চাহিদা মেটাতে তৈরি থাকে এই স্থান। বেঙ্গালুরু বিমানবন্দর থেকে দেশে তো বটেই বিদেশের বিভিন্ন প্রান্তে পাড়ি দেয় নানা রঙের গোলাপ।

গতবছর বেঙ্গালুরু বিমানবন্দর থেকে দেশে বিদেশে মিলিয়ে পাড়ি দিয়েছিল ২ লক্ষ ৭০ হাজার কেজি গোলাপ। যা ২০২২ এ বেড়ে হল ৫ লক্ষ ১৫ হাজার কেজি গোলাপ।

এই বিপুল সংখ্যক গোলাপ ২৫টি দেশে পাড়ি দিয়েছে। এছাড়া দেশের বিভিন্ন প্রান্তেও পৌঁছেছে। বেঙ্গালুরু বিমানবন্দর থেকে বিদেশে এবার পাড়ি দিয়েছে ২ লক্ষ কেজি গোলাপ।

সংখ্যায় ছিল ৭৩ লক্ষ গোলাপ। বাকিটা পৌঁছেছে দেশের বিভিন্ন প্রান্তে। বেঙ্গালুরুই হল ভারতের সবচেয়ে বড় গোলাপ রফতানিকারক শহর। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.