Monday , January 22 2018
Bank Strike

ব্যাঙ্ক ধর্মঘট, বন্ধ এটিএম থেকে ই-কর্নার

গ্রাহকদের ওপর বাড়তি বোঝা চাপানো, ব্যাঙ্ক বেসরকারিকরণ ও সংযুক্তিকরণের চেষ্টা সহ একগুচ্ছ বিষয়ের প্রতিবাদে মঙ্গলবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘট পালন করল ব্যাঙ্কের আধিকারিক ও কর্মীদের মোট ৯টি সংগঠন। ১৭ দফা দাবিতে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস-এর এই ধর্মঘটে সামিল দেশের সব ব্যাঙ্ক। ফলে মঙ্গলবার সকাল থেকেই বন্ধ ব্যাঙ্কের দরজা। সামনে কর্মীদের জটলা। প্ল্যাকার্ড, ব্যানার, পোস্টার। ব্যাঙ্ক কর্মীরা মাঝেমধ্যেই স্লোগান দিয়েছেন নিজেদের দাবির সপক্ষে। বন্ধ রয়েছে ব্যাঙ্কের এটিএম থেকে ই-কর্নার। ভরসা একটাই, অনলাইনে কাজকর্ম সারা। কিন্তু সে তো সকলের আয়ত্তে নয়। সবকিছু অনলাইনে সম্ভবও নয়। ফলে আমজনতা পড়েছেন মুশকিলে।

যদিও সাধারণ মানুষের এই হয়রানির কথা মেনেও ধর্মঘটী সংগঠনগুলোর দাবি, কোটি কোটি মানুষের ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে। ব্যাঙ্কে সেভিংস অ্যাকাউন্ট থেক ফিক্সড ডিপোজিট, সবেতে সুদ কমানো হচ্ছে। গ্রাহকদের ওপর জিএসটি সহ বাড়তি বোঝা চাপানো হচ্ছে। আর এসবের বিরুদ্ধে তাঁদের হয়ে ব্যাঙ্ককর্মীরা প্রতিবাদে সামিল হয়েছেন। এদিনের ধর্মঘটে আমজনতার জন্যও লড়াই করছেন তাঁরা।

About News Desk

Check Also

Cow

পরপর ৩টি গরুকে ধর্ষণ, শ্রীঘরে অভিযুক্ত

গাধা, মুরগি, কুকুরছানার পর এবার ধর্ষণের শিকার গরু। একইদিনে পরপর ৩টি গরুকে ধর্ষণ। পৈশাচিক যৌন নির্যাতন সহ্য করতে না পেরে মৃত্যু হয়েছে ১টি গরুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *