Kolkata

পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে ঘূর্ণাবর্তের সঙ্গত, বৃষ্টি চলার মেয়াদ বাড়ল

পূর্বাভাস ছিল সোমবার পর্যন্ত চলবে বৃষ্টি। মঙ্গল থেকে আকাশ পরিস্কার হতে শুরু করবে। কিন্তু সে মেয়াদ আরও বাড়ল। এখনই নিস্তার নেই বৃষ্টির হাত থেকে।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টির পরিস্থিতি গত শুক্রবার থেকেই তৈরি হয়ে গিয়েছে। তারসঙ্গে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকে রাজ্যের আকাশ মেঘে ঢেকে দিয়েছিল। হাল্কা বৃষ্টিও হচ্ছিল। এর জেরে আগামী মঙ্গলবার সকাল পর্যন্ত এই পরিস্থিতি চলবে বলে আগে পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস।

কিন্তু তখন জানা ছিলনা আরও এক দোসর যোগ দিচ্ছে এই আবহাওয়ায়। লাগোয়া বাংলাদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে।

এবার তাই যুগলবন্দি শুরু করেছে পশ্চিমী ঝঞ্ঝা ও ওই ঘূর্ণাবর্ত। এই জোড়া ফলায় এখন বিদ্ধ পশ্চিমবঙ্গ। বিরক্ত বঙ্গবাসী। মেঘে ঢাকা ভেজা আবহাওয়া শীত ভুলিয়ে মনে করাচ্ছে বর্ষার দিনগুলোর কথা।

আবহাওয়া দফতর এখন যা পূর্বাভাস দিচ্ছে তাতে আগামী বুধবার পর্যন্ত বৃষ্টির হাত থেকে রেহাই নেই। অর্থাৎ নেতাজি জন্মবার্ষিকীর পর এবার প্রজাতন্ত্র দিবসও মন খারাপ করা জোলো বৃষ্টি ভেজা আবহাওয়ায় কাটতে চলেছে।

বৃহস্পতিবার থেকে আকাশ পরিস্কার হয়ে রোদ ঝলমলে হতে পারে। সেক্ষেত্রে ওইদিন থেকে ফের পারদ পতন হতে পারে রাজ্যে। তবে তার আগে কিন্তু শিলাবৃষ্টিও হতে পারে রাজ্যের কোথাও কোথাও। বৃষ্টির সম্ভাবনা তো রয়েছেই।

সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ আশপাশের জেলাগুলিতে। ফলে সপ্তাহের প্রথম কর্মদিবসে কিন্তু আকাশ মেঘে ছেয়ে থাকবে। বৃষ্টি এখন বুধবার পর্যন্ত পিছু ছাড়বে না। অনেকে মনে করছেন এবার এভাবেই হয়তো শীত বিদায় নেবে।

Show More

Leave a Reply

Your email address will not be published.