National

প্রাক্তন পাক এনএসএ-র বিস্ফোরক স্বীকারোক্তি, রিজিজু বললেন, ‘নতুন কিছু নয়’

২৬/১১-র হামলায় জড়িত ছিল পাক সন্ত্রাসবাদী গোষ্ঠী। এমনই চাঞ্চল্যকর স্বীকারোক্তি করলেন পাকিস্তানের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাহমুদ আলি দুরানি।

দুরানি দাবি করেন, মুম্বই হামলা পাকিস্তানের একটি সন্ত্রাসবাদী সংগঠনের কাজ হলেও এতে পাক সরকারের কোনও ইন্ধন ছিলনা। তবে এটা যে সীমান্তপার আক্রমণের একটি অন্যতম উদাহরণ, তা মেনে নিয়েছেন তিনি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

আপাতত ভারতে রয়েছেন দুরানি। একটি আলোচনাসভায় দুরানি দাবি করেন তিনি মুম্বই হামলা নিয়ে পাক সরকারকে কিছু পরামর্শ দিতেও গিয়েছিলেন। কিন্তু তার ফলে তাঁকে পদ হারাতে হয়েছিল। এক্ষেত্রে কোথাও গিয়ে পাক প্রশাসনের ওপর একটা প্রচ্ছন্ন ক্ষোভও এদিন উগরে দেন দুরানি।

এদিন দুরানির প্রতিটি বক্তব্যে পাকিস্তানে বেড়ে ওঠা জঙ্গি সংগঠন ও জঙ্গি নেতাদের প্রতি ঘৃণা ঝরে পড়েছে। খোলাখুলি হাফিজ সঈদেরও সমালোচনা করে দুরানি জানান, হাফিজ সঈদের একদিন না একদিন শাস্তি হবেই।

এদিকে পাক প্রশাসনের এমন এক শীর্ষ কর্তার অকপট বক্তব্যকে কাজে লাগাতে সময় নষ্ট করেনি ভারত। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু জানান, দুরানি যা বলেছেন তার মধ্যে নতুন কিছু নেই। মুম্বই হামলা নিয়ে ভারতের অবস্থান পরিস্কার। আর ভারত সেখানেই স্থির হয়ে রয়েছে। ফলে দুরানি যা বললেন তার মধ্যে নতুনত্ব কিছুই নেই। দুরানির বক্তব্যকে সীমান্তপার হানার একটা আদর্শ উদাহরণ বলেও দাবি করেন তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *