Sports

বাংলার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করলেন ঋদ্ধিমান সাহা

এত বছরের এক প্রতিভাবান উইকেটরক্ষককে হারাল বাংলা। বাংলা ক্রিকেটের জন্য অবশ্যই এটা একটা বড় ধাক্কা। বাংলার সঙ্গে এদিন সব সম্পর্ক মুছে গেল ঋদ্ধিমানের।

শ্রীলঙ্কার ভারত সফরে ২টি টেস্টে ম্যাচে ভারতীয় দল থেকে বাদ পড়েন ঋদ্ধিমান। এটা নিয়ে একটা মনোমালিন্য শুরু হয়। ঋদ্ধি এটা মেনে নিতে পারেননি মন থেকে। বিষয়টিতে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও সামনে আনেন।

এরপর থেকেই বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হচ্ছিল। সিএবি-র যুগ্ম সম্পাদক দেবব্রত দাস ঋদ্ধিমানের বাংলা দলের প্রতি দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন তোলেন।

এদিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে রণজি ম্যাচে দলে যোগ দেননি ঋদ্ধি। তারপর আইপিএল-এ বাংলার এই উইকেটরক্ষক ও ব্যটার নতুন দল গুজরাট টাইটানস-এর হয়ে দুরন্ত পারফর্মেন্স দেখান। যা সকলের নজর কাড়ে। ৩১৭ রান করেন ১১টি ম্যাচে। যার মধ্যে ৩টি অর্ধশতরানও রয়েছে।

এসবের মধ্যেই বাংলার ক্রিকেট থেকে অব্যাহতি চেয়ে ঋদ্ধিমান সাদা চিঠি দেন সিএবি-তে। সেই আবেদন মঞ্জুর করেছে সিএবি। ফলে আগামী দিনে ঋদ্ধি অন্য কোনও রাজ্যের হয়ে খেলতে পারবেন। সেই রাস্তা তাঁর খুলে গেল। শনিবার সিএবি-র তরফে তাঁকে এনওসি বা নো অবজেকশন সার্টিফিকেট দিয়ে দেওয়া হল।

ঋদ্ধিমান সাহা ২০০৭ সালে ডেবিউ করার পর থেকে বাংলার হয়ে ১২২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ভারতের হয়ে ৪০টি টেস্ট এবং ৯টি একদিনের ম্যাচও খেলেছেন ঋদ্ধিমান।

আগামী দিনে তাঁর ক্রিকেট জীবন কোন পথে ধাবিত হয় তা দেখার। তবে তাঁর বাংলা ছেড়ে দেওয়া অবশ্যই বাংলার ক্রিকেটের জন্য একটা বড় ধাক্কা।

Show More

Leave a Reply

Your email address will not be published.