State

শ্রীরামপুরে গঙ্গায় কুমির, ঘাটে উপচে পড়ল ভিড়

গঙ্গায় কুমির শুনলে অনেকই চমকে উঠবেন। কিন্তু সত্যিই গঙ্গায় কুমিরের দেখা মিলেছিল এক মাস আগেই। এদিন শ্রীরামপুরে তেমনই এক কুমিরের দেখা মিলল।

অনেকেই গঙ্গাস্নান করে থাকেন। তাঁরা এখন জলে নামতে ভয় পাচ্ছেন। পাছে কুমিরের পেটে যেতে হয়! অনেকে আবার অবাক চোখে প্রশ্ন করছেন গঙ্গায় কুমির থাকে নাকি!

এতদিন দেখা না গেলেও গত মাসে গঙ্গায় কুমিরের দেখা মেলে। যা আতঙ্কের সৃষ্টি করে। প্রথমে দেখা যায় মুর্শিদাবাদে। তারপর নদিয়ায় দেখা যায়।

এমনকি প্রশাসনের তরফে হুগলির গুপ্তিপাড়ায় সাধারণ মানুষের গঙ্গায় নামাই বন্ধ করে দেওয়া হয়। ফলে গঙ্গায় কুমিরের ভয় একটা ছিলই।

মঙ্গলবার মেঘলা সকালে শ্রীরামপুরের কালীবাবু ঘাটের ধারে কচুরিপানার স্তূপ এসে আটকে ছিল। সেদিকে কয়েকজনের নজর যেতেই তাঁরা চমকে ওঠেন। কচুরিপানার মধ্যে উল্টে ভাসছে একটি সরীসৃপ!

দ্রুত পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ বন দফতরে খবর দেয়। বন দফতরের কর্মীরা এসে মৃত সরীসৃপটিকে টেনে জল থেকে তুলে আনেন।

দড়ি দিয়ে বেঁধে সেটিকে ডাঙায় তোলা হয়। তারপরই দেখা যায় সেটি একটি মৃত কুমির। যার কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে। ফলে দেহে পচন ধরেছে।

কুমির দেখতে বহু মানুষ ভিড় জমান গঙ্গার ঘাটে। অনেকে ছবিও তুলে নেন মোবাইলে। এদিকে প্রশ্ন উঠছে যে কুমিরটিকে মুর্শিদাবাদ বা নদিয়ায় দেখা গিয়েছিল, সেটিই কি এই কুমিরটি?

সে প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি। এটাও পরিস্কার নয় যে গঙ্গার বিভিন্ন জায়গায় যে কুমির দেখা গেছে তা একটিই কুমির, নাকি একাধিক কুমির গঙ্গার জলে ভেসে বেড়াচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.