State

মোমো আতঙ্ক ছড়ানোর অভিযোগে গ্রেফতার ইঞ্জিনিয়ারিং ছাত্র

মোমো আতঙ্ক ঠেকাতে অবশেষে সাফল্য পেল পুলিশের সাইবার অপরাধ দমন শাখা। পূর্ব বর্ধমান থেকে আতঙ্ক ছড়ানোর অভিযোগে গ্রেফতার হল এক ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী তাকে গ্রেফতার করে পূর্ব বর্ধমান পুলিশ।

কিছুদিন আগে কাটোয়ার এক যুবক তাঁর ফোনে মোমো গেম খেলার অনুরোধ পান। তিনি পুলিশে অভিযোগ জানালে তদন্ত শুরু করে পূর্ব বর্ধমান পুলিশের সাইবার অপরাধ দমন শাখা। সেই সূত্র ধরে জানা যায় আইপি অ্যাড্রেস বদল করে এই কাজে নামে ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র অরিন্দম পাত্র।

বর্ধমানের কেতুগ্রামের শ্রীগ্রামের বাসিন্দা অরিন্দমকে ধরতে খানিকটা বেগ পেতে হয় পুলিশকে তার আইপি অ্যাড্রেস বদলে যাওয়ার জন্য। এই ভাবে নিজের ‘ঠিকানা’ বদলে সে গুগল প্লে স্টোরের একটি অ্যাপ ব্যবহার করে নিজের নম্বরের পরিবর্তে অন্য একটি নম্বরকে নিজের হোয়াটসঅ্যাপ নম্বর হিসাবে ব্যবহার করছিল। সেই নম্বরটি এমন ছিল যা দেখে বিদেশের নম্বর বলে মনে হবে। তারপর সে নিজেকে মোমো গেমার হিসাবে তুলে ধরে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করে।

ধৃত অরিন্দমকে তথ্যপ্রযুক্তি আইনের ৪১৯ ও ৫০৫ (ক) ধারায় অভিযুক্ত হিসাবে কোর্টে পেশ করে পুলিশ। তাদের আশা এই যুবকের সূত্র ধরে আরও বড় চক্রের সন্ধান পাওয়া যাবে।

Show More

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button