State

পুরোহিতদের পর মোড়ল, পুজোর আগে অনুব্রতর নতুন প্রকল্প

পুরোহিতদের পর এবার আদিবাসী সংগঠন। জেলায় দলের ভিত মজবুত করতে পঞ্চায়েত ভোট থেকে শিক্ষা নিয়ে আদিবাসী গ্রামগুলির নির্ভরতা জয় করতে উদ্যোগী হল বীরভূম জেলা তৃণমূল। এর আগে একইভাবে ভোট ব্যাঙ্কের দিকে চোখ রেখে পুরোহিত সম্মেলনের আয়োজন করেছিল শাসক দল।

রবিবার বোলপুরের দলীয় কার্যালয়ে আদিবাসী সেলের সভা আয়োজন করা হয়। সেখানেই পরবর্তী আদিবাসী সম্মেলনের ঘোষণা করেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। আদিবাসী সম্মেলনের প্রস্তুতি হিসাবে জেলার ব্লক সভাপতিদের আদিবাসী গ্রামগুলিতে যোগাযোগ করে তার মোড়লদের আমন্ত্রণ জানানোর নির্দেশ দেওয়া হয়। পুজোর আগেই এই সম্মেলন হবে।

বীরভূমের আনুমানিক ২ হাজার মোড়ল এই সম্মেলনে আমন্ত্রণ পাবেন। তাঁদেরকে ধুতি, ফতুয়া ও আদিবাসী পাগড়ি দেওয়া হবে। দলীয় নেতৃত্ব জানান, আদিবাসী ভোট ব্যাঙ্ক ফিরে পাওয়ার জন্যই এই প্রয়াস। এছাড়াও আদিবাসী গ্রামগুলিতে ধর্মীয় অনুষ্ঠান করার স্থায়ী জায়গা করে দেওয়া হবে।

এর পাশাপাশি ব্লকের নেতাদের প্রতিটি গ্রামে আদিবাসীদের আবাস যোজনার বাড়ি দেওয়া সংক্রান্ত দুর্নীতি যাতে না হয় সে বিষয়ে নজর দিতে বলা হয়েছে। এই বিষয়ে দুর্নীতিগ্রস্ত নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথাও বলেন জেলা সভাপতি।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button